ওরিয়ন দুই কোম্পানিকে ডিএসইর তদন্ত নোটিশ

সময়: মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৮, ২০২০ ১২:২০:৩৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ওরিয়ন গ্রুপের দুই কোম্পানিকে তদন্ত নোটিশ পাঠিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। কোম্পানিগুলো হলো- ওরিয়ন ফার্মা ও ওরিয়ন ইনফিউশন লিমিটেড। সম্প্রতি এ দুই কোম্পানির অস্বাভাবিকভাবে দর বাড়ায় কোম্পানি দুটিকে তদন্ত নোটিশ পাঠানো হয়েছে। কোম্পানি দুইটির পক্ষ্য থেকে জানানো হয়েছে অস্বাভাবিক দর বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই । ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়, কোম্পানি দুইটি বিনিয়োগকারীদের কোম্পানির মৌলভিত্তি, টেকনিকাল এনালাইসিস, প্রাইস লেভেল এবং প্রকাশিত তথ্যের ভিত্তিতে মূল্যবান বিনিয়োগ করার আহ্বান জানিয়েছে। এছাড়া কোনো ধরনের গুজবে কান না দিয়ে বিনিয়োগ করতে বলেছে।
ডিএসইর তথ্য অনুযায়ী, গত ৯ ফেব্রুয়ারি থেকে ধারাবাহিকভাবে দর বাড়ছে ওরিয়ন ফার্মার শেয়ারে। ৯ ফেব্রুয়ারি শেয়ারটির দর ছিল ২৭ টাকা ৫০ পয়সা। আর আজ এই প্রতিবেদন লেখা পরযন্ত শেয়ারটি সর্বশেষ ৪৩ টাকা ৬০ পয়সায় লেনদেন হচ্ছে। অর্থাৎ আলোচ্য সময়ে শেয়ারটির দর ১৬ টাকা ১০ পয়সা বা ৫৮.৫৪ শতাংশ বেড়েছে।
অন্যদিকে ওরিয়ন ইনফিউশনের শেয়ার দর গত ২ ফেব্রুয়ারি থেকে বাড়ছে। আলোচ্য সময়ে শেয়ারটির দর সর্বশেষ ৫২ টাকা ৯০ পয়সা দরে লেনদেন হয়।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২৯৫ বার পড়া হয়েছে ।
Tagged