কনফিডেন্স সিমেন্টের প্রেফারেন্স শেয়ার ছাড়ার সিদ্ধান্ত 

সময়: শুক্রবার, ফেব্রুয়ারি ১৭, ২০২৩ ৯:১৯:০৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: সহযোগী কোম্পানিতে বিনিয়োগের জন্য ১৫০ কোটি টাকার প্রেফারেন্স শেয়ার ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে শেয়ারবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের কোম্পানি কনফিডেন্স সিমেন্ট লিমিটেড। কোম্পানিটির বিনিয়োগকারী ও শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন সাপেক্ষে এ প্রেফারেন্স শেয়ার ইস্যু করা হবে। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত কোম্পানিটির বোর্ড সভায় এ সিদ্ধান্ত নিয়েছে।

 

কোম্পানি সূত্রে জানা যায়, ১৫০ কোটি টাকার প্রেফারেন্স শেয়ার ইস্যুর মাধ্যমে মূলধন বাড়ানোর জন্য কোম্পানিটির বিদ্যমান অনুমোদিত মূলধন ১০০ কোটি থেকে বাড়িয়ে ৩৫০ কোটি টাকায় উন্নীত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। মূলধন বাড়ানো ও প্রেফারেন্স শেয়ার ইস্যুর জন্য কোম্পানিটির বিদ্যমান সংঘবিধি ও সংঘস্মারকের সংশ্লিষ্ট ধারায় পরিবর্তন আনতে হবে। এজন্য আগামী ২৫ মার্চ বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করা হয়েছে। ইজিএমে প্রেফারেন্স শেয়ার ইস্যু ও মূলধন বাড়ানোর বিষয়ে বিনিয়োগকারীদের অনুমোদন নেয়া হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ মার্চ।

 

প্রেফারেন্স শেয়ারের টাকা কনফিডেন্স সিমেন্টের সহযোগী কোম্পানি কনফিডেন্স সিমেন্ট ঢাকা লিমিটেডে বিনিয়োগ করা হবে। নরসিংদীর পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নে নতুন এ সিমেন্ট কারখানা গড়ে তোলা হচ্ছে। এর সক্ষমতা দৈনিক পাঁচ হাজার টন।

 

Share
নিউজটি ১৩৪ বার পড়া হয়েছে ।
Tagged