কাসেম ড্রাইসেলের শেয়ার কারসাজির কারণে ৩ প্রতিষ্ঠান ও ২ ব্যক্তিকে জরিমানা

সময়: বৃহস্পতিবার, জুলাই ১৬, ২০২০ ১০:২৮:৪২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত কাসেম ড্রাইসেলের শেয়ার কারসাজিতে ৩ প্রতিষ্ঠান ও ২ ব্যক্তিকে প্রায় ৫ কোটি টাকা জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কমিশনের ৭৩২তম নিয়মিত সভায় এই জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুলাই) বিএসইসির নির্বাহি পরিচালক ও মূখপাত্র মো: সাইফুর রহমান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

কাসেম ড্রাইসেলের শেয়ার অস্বাভাবিক লেনদেনের মাধ্যমে ২০১৫ সালের ২৯ অক্টোবর থেকে ২০১৬ সালের ৫ জানুয়ারি সময়ে ৬৯.৬০ টাকা থেকে ১৩১.৭০ টাকায় উন্নিত করা হয়। এক্ষেত্রে দর বাড়ে ৮৯.২২ শতাংশ। নারায়ণ চন্দ্র পাল অ্যান্ড এসোসিয়েটস, সোলায়মান রুবেল অ্যান্ড এসোসিয়েটস, প্রাইম ইসলামি সিকিউরিটিজ ও মো. মাহমুদুজ্জামান এবং মো. মাহিবুল ইসলাম অস্বাভাবিক লেনদেনের মাধ্যমে এই দর বাড়ায়। এর মাধ্যমে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অধ্যাদেশ, ১৯৬৯ এর সেকশন ১৭ (ই)(২), (৩) ও (৫) লংঘন করা হয়েছে।

এজন্য নারায়ণ চন্দ্র পাল অ্যান্ড এসোসিয়েটসকে ৩ কোটি টাকা জরিমানা করেছে কমিশন। এছাড়া সোলায়মান রুবেল অ্যান্ড এসোসিয়েটসকে ১০ লাখ টাকা, প্রাইম ইসলামি সিকিউরিটিজকে ১ কোটি ৫০ লাখ টাকা এবং মো. মাহমুদুজ্জামান ও মো. মাহিবুল ইসলামকে ৩০ লাখ টাকা জরিমানা করেছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

আরও পড়ুন…..

ডিজিটাল প্লাটফর্মে এক্সপ্রেস ইন্স্যুরেন্সের আইপিও লটারি অনুমোদন

মিথ্যা ও জাল প্রতিবেদন জমা দেওয়ায় কাট্টালির চেয়ারম্যান ও ২ পরিচালককে জরিমানা

অ্যাসোসিয়েট অক্সিজেন আইপিও অনুমোদন পেয়েছে

তৃতীয় প্রান্তিকে ন্যাশনাল টি কোম্পানির আয় বেড়েছে

আয় বেড়েছে এবি ব্যাংকের

৭ কোম্পানির বোর্ডসভার তারিখ নির্ধারণ

নিম্নমুখী প্রবণতায় সপ্তাহ শেষ

ব্লক মার্কেটে ২৫ কোটি টাকার লেনদেন

রিপাবলিক ইন্স্যুরেন্সের ডিভিডেন্ড ঘোষণা

Share
নিউজটি ৩৫৫ বার পড়া হয়েছে ।
Tagged