ছয় ডিপি’র বিরুদ্ধে ব্যবস্থা

সময়: বুধবার, জুলাই ২৪, ২০১৯ ৪:১৫:৫৭ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) পাওনা অর্থ না দেয়ায় ছয় ডিপোজিটরি অংশগ্রহণকারীর (ডিপি) বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।
গতকাল মঙ্গলবার বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে)। কমিশনের ৬৯৪তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
জানা গেছে, সিনহা সিকিউরিটিজের কাছে থেকে সিডিবিএল ৩ কোটি ৯৫ লাখ ৯৫ হাজার টাকা পাবে। এছাড়া এম সিকিউরিটিজ থেকে ৪৬ লাখ ৬৫ হাজার টাকা, লোটাস শেয়ার অ্যান্ড সিকিউরিটিজের কাছে ২৯ লাখ টাকা, বানকো সিকিউরিটিজের কাছে ৪০ লাখ ৩৪ হাজার টাকা, ফার্স্ট লিড সিকিউরিটিজের কাছে ৩০ লাখ ৪৬ হাজার টাকা ও সাদ সিকিউরিটিজ থেকে ৬৩ লাখ ৯২ হাজার টাকা পাবে।
ডিপিদের কমিশন থেকে চিঠি দেয়া সত্ত্বেও উল্লেখিত পরিমাণ অর্থ অনাদায়ী রয়েছে। এ কার্যকলাপের মাধ্যমে ডিপিরা আইন লঙ্ঘন করেছে। একইসঙ্গে সরকার রাজস্ব থেকে বঞ্চিত হয়েছে। ফলে কমিশন উল্লেখিত ডিপিগণের বিরুদ্ধে সংশ্লিষ্ট বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণের জন্য এনফোর্সমেন্ট বিভাগকে নির্দেশ প্রদান করা হয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৪৯ বার পড়া হয়েছে ।
Tagged