জানুয়ারিতেই শেয়ারবাজার ঘুরে দাঁড়াবে: বিএসইসির চেয়ারম্যান

সময়: শনিবার, ডিসেম্বর ৩১, ২০২২ ১২:৫৯:১৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : জানুয়ারি মাসেই দেশের শেয়ারবাজার ঘুরে দাঁড়াবে বলে জানিয়েছেন শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবায়েত উল ইসলাম বলেছেন। জানুয়ারি মাসে পুরোপুরি না ঘুরে দাঁড়াতে পারলেও ২০২৩ সালে প্রথম কোয়াটারের মধ্যে ঘুরে দাঁড়াবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

গত বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) শেয়ারনিউজের সাথে একান্ত আলাপকালে তিনি এসব কথা বলেন।

বিএসইসির চেয়ারম্যান বলেন, বছরের শেষ বুধবার ও বৃহস্পতিবার বাজার ভালো হয়েছে। বেড়েছে লেনদেনও। কারণ বাজারে ফান্ড আসতে শুরু করেছে। আশা করছি, নতুন বছরে আরও বেশি ফান্ড বাজারে আসলে বাজার ঘুরে দাঁড়াবে।

তিনি আরও বলেন, সরকারের বড় বড় প্রজেক্টগুলোর কাজ শেষ হয়ে এসেছে। এই প্রজেক্টগুলো থেকে এখন আয় আসার সময় হয়েছে। যা অর্থনীতির চাকাকে সচল করে তুলবে। আর অর্থনীতির চাকা সচল হলে শেয়ারবাজারও ঘুড়ে দাঁড়াবে।

এছাড়াও তিনি বলেন, ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণে বৈশ্বক অর্থনীতি খারাপ হয়েছে। সেই যুদ্ধ অনেকটাই শেষ হয়ে এসেছে। দুই দেশের যুদ্ধ মীমাংসা হলে বৈশ্বিক অর্থনীতি আবারও ঘুরে দাঁড়াবে। এতে করে বাংলাদেশের অর্থনীতির পাশাপাশি শেয়ারবাজারও ঘুরে দাঁড়াবে বলে মনে করছেন তিনি।

 

Share
নিউজটি ২৫১ বার পড়া হয়েছে ।
Tagged