নতুন করে আরও ৬ কোম্পানির ফ্লোর প্রাইস প্রত্যাহার

সময়: মঙ্গলবার, ফেব্রুয়ারি ৬, ২০২৪ ৭:২৭:০৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : নতুন করে আরও ৬ কোম্পানির ফ্লোর প্রাইস প্রত্যাহার করেছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আজ মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) লেনদেন শেষে এই সংক্রান্ত আদেশ জারি করেছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

কোম্পানিগুলো হলো- আনোয়ার গ্যালভানাইজিং, ওরিয়ন ফার্মা, রেনাটা, বিএটিবিসি, গ্রামীণফোন এবং রবি আজিয়াটা।

আনোয়ার গ্যালভানাইজিং, ওরিয়ন ফার্মার শেয়ারের উপর কাল থেকেই ফ্লোর প্রাইস থাকবে না।

৬ কোম্পানির উপর থেকে ফ্লোর তুলে নেওয়ায় ফ্লোর প্রাইসের আওতায় থাকা কোম্পানির সংখ্যা ১২টি থেকে কমে ৬টিতে দাঁড়িয়েছে।

অন্যদিকে বিএটিবিসি, গ্রামীণফোন এবং রবি আজিয়াটার শেয়ারের উপর তাদের নিজ নিজ রেকর্ড ডেট পর্যন্ত ফ্লোর প্রাইস থাকবে। রেকর্ড ডেটের পরদিন ফ্লোর ওঠে যাবে।

এসব কোম্পানির শেয়ার লেনদেনের ক্ষেত্রে সার্কিট ব্রেকার তথা একদিনে মূল্য পরিবর্তনের সর্বোচ্চ সীমা কার্যকর হবে।

অন্যদিকে বেক্সিমকো, বিএসআরএম লিমিটেড, মেঘনা পেট্রলিয়াম, ইসলামী ব্যাংক, কেপিসিএল ও শাহজীবাজার পাওয়ার শেয়ারের উপর ফ্লোর প্রাইস বহাল আছে।

প্রসঙ্গত, গ্রামীণফোন, বিএটিবিসি ও রবি আজিয়াটার মধ্যে গ্রামীণফোন ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটির রেকর্ড ডেট ২৯ ফেব্রুয়ারি। রেকর্ড ডেটের পরবর্তী লেনদেনের দিন কোম্পানিটির ফ্লোর প্রাইস থাকবে না।

বিএটিবিসি ডিভিডেন্ড ঘোষণা করবে আগামী ৮ ফেব্রুয়ারি। ডিভিডেন্ড ঘোষণার পর রেকর্ড ডেট ঠিক করা হবে। রেকর্ড ডেটের পরেবর্তী লেনদেনের দিন কোম্পানিটির ফ্লোর প্রাইস থাকবে না।

রবি আজিয়াটা এখনো ডিভিডেন্ড ঘোষণা করেনি। ডিভিডেন্ড ঘোষণার পর রেকর্ড ডেট ঠিক করা হবে। রেকর্ড ডেটের পরেবর্তী লেনদেনের দিন কোম্পানিটির ফ্লোর প্রাইস থাকবে না।

 

Share
নিউজটি ৯১ বার পড়া হয়েছে ।
Tagged