সূচক কমলেও বেড়েছে লেনদেন

ব্যাপক দর পতনে কমেছে লেনদেন

সময়: সোমবার, নভেম্বর ২২, ২০২১ ৮:০৭:৩৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের উভয় শেয়ারবাজারে ব্যাপক দরপতন হয়েছে। এর ফলে উভয় শেয়ারবাজারে অধিকাংশ কোম্পানির দর ও টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৩.৩৭ পয়েন্ট বা ০.৮৯ শতাংশ কমে দাঁড়িয়েছে সাত হাজার ২২.২৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.২৯ বা ০.২৯ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৬.৮৫ পয়েন্ট বা ০.৬২ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৭০.৯৭ পয়েন্টে এবং দুই হাজার ৬৬৬.৯৯ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ২২৬ কোটি ৪ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৫৬০ কোটি ২৩ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৭৮৫ কোটি ৮২ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৪টির বা ২৮.৯৭ শতাংশের, শেয়ার দর কমেছে ২১৬টির বা ৬০.১৭ শতাংশের এবং ৩৯টির বা ১০.৮৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৮০.৫৪ পয়েন্ট বা ০.৮৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৫৩৮.৫৪ পয়েন্টে। সিএসইতে আজ ২৮৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০০টির দর বেড়েছে, কমেছে ১৬১টির আর ২৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪২ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার ও লেনদেন হয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

 

Share
নিউজটি ৩১২ বার পড়া হয়েছে ।
Tagged