লেনদেন বন্ধ হচ্ছে ওটিসি মার্কেটে ৪ কোম্পানির

সময়: বুধবার, সেপ্টেম্বর ৩০, ২০২০ ৫:৫৩:৫৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ওভার দ্য কাউন্টার মার্কেটে (ওটিসি) অবস্থান করা ৪ কোম্পানির লেনদেন বন্ধের নির্দেশ দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। একইসঙ্গে কোম্পানিগুলোকে তালিকাচ্যুতির প্রক্রিয়া শুরু করার জন্য নীতিগত সিদ্ধান্ত নিয়েছে কমিশন। কোম্পানিগুলো হলো- বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ, বাংলাদেশ ডাইং অ্যান্ড ফিনিশিং ইন্ডাস্ট্রিজ, বাংলাদেশ লাগেজ ইন্ডাস্ট্রিজ ও বাংলদেশ জিপার ইন্ডাস্ট্রিজ।
আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৪২তম নিয়মিত সভায় এই নির্দেশ দেওয়া হয়।
বিএসইসির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দোয়েল গ্রুপের ইস্যুকৃত তালিকাভুক্ত ডিবেঞ্চার বিডি জিপার ১৪% ডিবেঞ্চার ও বিডি লাগেজ ১৪% ডিবেঞ্চার এবং ওটিসি মার্কেটে লেনদেনকৃত বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ, বাংলাদেশ ডাইং অ্যান্ড ফিনিশিং ইন্ডাস্ট্রিজ, বাংলাদেশ লাগেজ ইন্ডাস্ট্রিজ ও বাংলদেশ জিপার ইন্ডাস্ট্রিজ এর সাধারন ও প্রাতিষ্ঠানিক শেয়ারহোল্ডার ও ডিবেঞ্চারহোল্ডারদের বিনিয়োগকৃত অর্থ আদায়ের লক্ষ্যে সিকিউরিটিজের লেনদেন সাময়িকভাবে বন্ধ করে তালিকাচ্যুতির প্রক্রিয়া শুরু করার জন্য নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এজন্য উভয় স্টক এক্সচেঞ্জে ১টি এসক্রো অ্যাকাউন্ট যৌথভাবে পরিচালনার মাধ্যমে ডিবেঞ্চার ও শেয়ারহোল্ডারদের অর্থ ও দাবি অভিহিত মূল্যে বা ইস্যু মূল্যে বা সমঝোতার মূল্যে পরিশোধ করা হবে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪২৪ বার পড়া হয়েছে ।
Tagged