শোকজের কবলে ৩ কোম্পানি

সময়: সোমবার, অক্টোবর ৪, ২০২১ ৫:৩৫:৫২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জের শোকজের কবলে পড়েছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি। এগুলো হলো- ইউনিক হোটেল, সাইফ পাওয়ারটেক এবং ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

জানা যায়, শেয়ার দর অস্বাভাবিক বাড়ার কারণ জানতে চেয়ে সম্প্রতি ডিএসই কোম্পানিগুলোকে নোটিশ পাঠায়। এর জবাবে কোম্পানিগুলোর পক্ষ থেকে জানানো হয়, কোনো রকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ার দর এভাবে বাড়ছে।

উল্লেখ্য, ইউনিক হোটেলের শেয়ার দর গত ১২ সেপ্টেম্বর ছিল ৪৪.১০ টাকায়। আর ৩ অক্টোবর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৬২.২০ টাকায়। অর্থাৎ এই ১৫ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১৮.১০ টাকা বা ৪১ শতাংশ বেড়েছে।

সাইফ পাওয়ারটেকের শেয়ার দর গত ১২ সেপ্টেম্বর ছিল ৩২.৫০ টাকায়। আর ৩ অক্টোবর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৪৩ টাকায়। অর্থাৎ এই ১৫ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১০.৫০ টাকা বা ৩২ শতাংশ বেড়েছে।

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সর শেয়ার দর গত ২১ সেপ্টেম্বর ছিল ১৫৮.৬০ টাকায়। আর ৪ অক্টোবর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ১৮৬.৮০ টাকায়। অর্থাৎ এই ৯ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ২৮.২০ টাকা বা ১৮ শতাংশ বেড়েছে।

 

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২৬৭ বার পড়া হয়েছে ।
Tagged