সপ্তাহজড়ে তিন কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: শনিবার, আগস্ট ১৩, ২০২২ ৩:১৯:৪০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি। এগুলো হলো- জনতা ইন্স্যুরেন্স, সোনালী লাইফ ইন্স্যুরেন্স এবং সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

জনতা ইন্স্যুরেন্স: দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৫২ পয়সা, গত বছর একই ইপিএস ছিল ৪৯ পয়সা।
এদিকে, দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ৯৮ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৯৪ পয়সা।
৩০ জুন, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দায় হয়েছে ১৫ টাকা ৩২ পয়সা।

সোনালী লাইফ ইন্স্যুরেন্স: দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২২) কোম্পানিটির ৫৯ কোটি ৫ লাখ টাকার প্রিমিয়াম আদায় হয়েছে। যা আগের বছর একই সময়ে ছিল ২৫ কোটি ২৫ লাখ টাকা।
আলোচ্য সময়ে কোম্পানিটির লাইফ ফান্ডের পরিমাণ দাঁড়িয়েছে ৪০০ কোটি ১ লাখ টাকা। আগের বছর একই সময় লাইফ ফান্ডের পরিমাণ ছিল ১৯৩ কোটি ৫৩ লাখ টাকা।
এদিকে, দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) প্রিমিয়াম আয় হয়েছে ১০২ কোটি ৯৮ লাখ টাকা। আগের বছর একই সময়ে কোম্পানিটির প্রিমিয়াম আয় ছিল ৩৯ কোটি ৮২ লাখ টাকা।

সানলাইফ ইন্স্যুরেন্স: দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২২) কোম্পানিটির ২৮ লাখ টাকার প্রিমিয়াম আদায় হয়েছে। যা আগের বছর একই সময়ে ছিল ৩ কোটি ৪৩ লাখ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির লাইফ ফান্ডের পরিমাণ দাঁড়িয়েছে ১১৫ কোটি ৭৫ লাখ টাকা। আগের বছর একই সময় লাইফ ফান্ডের পরিমাণ ছিল ১৭৯ কোটি টাকা।
এদিকে, দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) প্রিমিয়াম আয় হয়েছে ১০ কোটি ৩০ লাখ টাকা। আগের বছর একই সময়ে কোম্পানিটির প্রিমিয়াম আয় ছিল ৫ কোটি ৯৪ লাখ টাকা।

 

Share
নিউজটি ১৭৪ বার পড়া হয়েছে ।
Tagged