সূচক কমলেও বেড়েছে লেনদেন

সপ্তাহ শেষে কমেছে সূচক ও লেনদেন

সময়: বৃহস্পতিবার, জুন ১৮, ২০২০ ৪:২৪:৪৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শেষ কার্যদিবসে সূচকের পাশাপাশি কমেছে লেনদেন। আজ লেনদেনের শুরু থেকেই সেল প্রেসারে কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আগের দিনের তুলনায় ডিএসইতে টাকার অংকে লেনদেন কমেছে ১৯ কোটি টাকা।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৩৯৬০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৯১৮ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ০.২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩২৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪টির, কমেছে ১৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯৭টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৬৯ কোটি ৬৫ লাখ ১৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৩৯৬১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৯১৮ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ০.০৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩২৫ পয়ন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৮৮ কোটি ৮৫ লাখ ৬৫ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ১৯ কোটি ২০ লাখ ৫৪ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৮১৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৮৮টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০টির, কমেছে ১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৬২টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ১ কোটি ৩১ লাখ ৯২ হাজার টাকা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩২২ বার পড়া হয়েছে ।
Tagged