সাইফ পাওয়ারটেকের স্টক ডিভিডেন্ড অনুমোদন

সময়: শনিবার, ফেব্রুয়ারি ১৯, ২০২২ ২:২৩:২৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত সাইফ পাওয়ারটেক লিমিটেডের প্রস্তাবিত কোম্পানিটি ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য ৬ শতাংশ স্টক ডিভিডেন্ডের অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিটি ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ও ৬ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছিল। এরপর স্টক ডিভিডেন্ড অনুমোদনের জন্য বিএসইসির কাছে প্রস্তাব পাঠায়। অনুমোদিত স্টক ডিভিডেন্ডের জন্য আগামি ২৮ ফেব্রুয়ারি রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, যেসব দুর্বল মৌলের কোম্পানি পরিশোধিত মূলধন বাড়ানোর জন্য স্টক ডিভিডেন্ড ঘোষণা করবে, সেসব কোম্পানি বিএসইসির অনুমোদন ছাড়া স্টক ডিভিডেন্ড ইস্যু করার জন্য রেকর্ড ডেট নির্ধারণ করতে পারবে না। বিএসইসি স্টক ডিভিডেন্ড ইস্যুর যৌক্তিকতা যাচাই-বাচাই করে সিদ্ধান্ত দেওয়ার পরই কোম্পানি পরবর্তী ব্যবস্থা গ্রহণ করতে পারবে।

এরই ধারাবাহিকতায় ইতোমধ্যে ফরচুন সুজ, জেনেক্স ইনফোসিসসহ কয়েকটি কোম্পানিটির প্রস্তাবিত ডিভিডেন্ড অনুমোদনে দিয়েছে বিএসইসি। তবে মেট্রো স্পিনিংয়ের প্রস্তাবিত ডিভিডেন্ড নাকচ করে দিয়েছে নিয়ন্ত্রক সংস্থাটি।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

 

Share
নিউজটি ২৯০ বার পড়া হয়েছে ।
Tagged