সাপ্তাহিক গেইনারের শীর্ষে বিকন ফার্মা

সময়: শনিবার, জানুয়ারি ৩০, ২০২১ ২:২৮:৩৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে সাপ্তাহিক দর বাড়া বা গেইনারের শীর্ষে ওঠে এসেছে বিকন ফার্মাসিউটিক্যালস। কোম্পানিটির শেয়ার গত সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের কাছে পছন্দের শীর্ষে ছিল। এর ফলে দাম বাড়ার শীর্ষ স্থানটি দখল করেছে প্রতিষ্ঠানটির শেয়ার।

ক্রেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় গত সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ১৪ দশমিক ৭১ শতাংশ। টাকার অঙ্কে বেড়েছে ১০ টাকা ৩০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ৮০ টাকা ৩০ পয়সা, যা আগের সপ্তাহের শেষে ছিল ৭০ টাকা।

শেয়ারের এমন দাম হলেও ২০১০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এই কোম্পানিটির লভ্যাংশের ইতিহাস খুব একটা ভালো না। ২০১৬ ও ২০১৭ সালে বিনিয়োগকারীদের ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়া কোম্পানিটি ২০১৯ সালেও বিনিয়োগকারীদের ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়। আর ২০১৮ ও ২০২০ সালে কোম্পানিটি বিনিয়োগকারীদের ৬ শতাংশ করে নগদ লভ্যাংশ দিয়েছে। ১০ শতাংশের কম লভ্যাংশ দেয়ায় দীর্ঘদিন ধরেই প্রতিষ্ঠানটি ‘বি’ গ্রুপের তালিকায় রয়েছে।

এদিকে গত সপ্তাহে কোম্পানিটির শেয়ার বিনিয়োগকারীদের চাহিদের শীর্ষে চলে আসায় এক শ্রেণির বিনিয়োগকারীরা প্রতিষ্ঠানটির শেয়ার বিক্রি করে দিয়েছেন। এতে সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২১ কোটি ৬৮ লাখ ৮০ হাজার টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৪ কোটি ৩২ লাখ ৯৬ হাজার টাকা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৮৮ বার পড়া হয়েছে ।
Tagged