সাপ্তাহিক রিটার্নে লোকসানে ১৩ খাতের বিনিয়োগকারীরা

সময়: শনিবার, মার্চ ২৬, ২০২২ ১১:৫০:২২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : বিদায়ী সপ্তাহে (২০-২৪ মার্চ’২২) সাপ্তাহিক রিটার্নে দর কমেছে ১৩ খাতের। খাতগুলো হলো- আর্থিক, তথ্য প্রযুক্তি, সিরামিক, ভ্রমণ ও অবকাশ, মিউচ্যুয়াল ফান্ড, বস্ত্র, জেনারেল ইন্স্যুরেন্স, সেবা ও আবাসন, খাদ্য ও আনুষঙ্গিক, টেলিকমিউনিকেশন, ব্যাংক, প্রকৌশল এবং বিদ্যুৎ ও জ্বালানি। সাপ্তাহিক রিটার্নে এসব খাতে দর কমাতে লোকসানে রয়েছে বিনিয়োগকারীরা। দর বৃদ্ধি পাওয়াতে ১৭ খাতে মুনাফা করেছে বিনিয়োগকারীরা। ইবিএল সিকিউরিটিজের সাপ্তাহিক বাজার পর্যালোচনায় এই তথ্য পাওয়া গেছে।

জানা যায়, সাপ্তাহিক রিটার্নে সবচেয়ে বেশি দর কমেছে আর্থিক খাতে। বিদায়ী সপ্তাহে এ খাতে দর কমেছে ৪.০০ শতাংশ। দ্বিতীয় অবস্থানে রয়েছে তথ্য প্রযুক্তি খাত। এ খাতে বিদায়ী সপ্তাহে সাপ্তাকি রিটার্নে দর কমেছে ৩.৯০ শতাংশ।

সাপ্তাহিক রিটার্নে অন্য কোম্পানিগুলোর মধ্যে- সিরামিক খাতে ৩.৮০ শতাংশ, ভ্রমণ ও অবকাশ খাতে ২.৯০ শতাংশ, মিউচ্যুয়াল ফান্ড খাতে ২.৪০ শতাংশ, বস্ত্র খাতে ১.৯০ শতাংশ, জেনারেল ইন্স্যুরেন্স খাতে ১.২০ শতাংশ, সেবা ও আবাসন খাতে ১.২০ শতাংশ, খাদ্য ও আনুষঙ্গিক খাতে ১.১০ শতাংশ, টেলিকমিউনিকেশন খাতে ০.৯০ শতাংশ, ব্যাংক খাতে ০.৬০ শতাংশ, প্রকৌশল খাতে ০.৫০ শতাংশ এবং বিদ্যুৎ ও জ্বালানি খাতে ০.৩০ শতাংশ দর বেড়েছে। বিদায়ী সপ্তাহে সাপ্তাহিক রিটার্নে দর অপরিবর্তিত রয়েছে ওষুধ ও রসায়ন খাতের।
দৈনিক শেয়ারবাজার পতিদিন/এসএ/খান

 

Share
নিউজটি ১৮৫ বার পড়া হয়েছে ।
Tagged