সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানে লেনদেন বেড়েছে

সময়: রবিবার, সেপ্টেম্বর ১৮, ২০২২ ৪:১৮:১০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ১৮ সেপ্টেম্বর সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজার। এদিন সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে। তবে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২০.১২ পয়েন্ট বা ০.৩০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৫৩৫.১৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬.১১ পয়েন্ট বা ০.৪২ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৭.১৫ পয়েন্ট বা ০.৭৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৩৫.৬৬ পয়েন্টে এবং দুই হাজার ৩৬৩.৫১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৭১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৯টির বা ২৯.৩৮ শতাংশের, শেয়ার দর কমেছে ১৪০টির বা ৩৭.৭৪ শতাংশের এবং ১২২টির বা ৩২.৮৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন এক হাজার ৮১৩ কোটি ৯২ লাখ টাকার। যা আগের দিন থেকে ৫৭১ কোটি ১৫ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ২৪২ কোটি ৭৭ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৯.৮৪ পয়েন্ট বা ০.৩১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ২০০.৮৬ পয়েন্টে। সিএসইতে আজ ২৬৬টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭৫টির দর বেড়েছে, কমেছে ১০১টির আর ৯০টির দর অপরিবর্তিত রয়েছে। আজ সিএসইতে ৩৯ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ১৯২ বার পড়া হয়েছে ।
Tagged