সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানে সপ্তাহ শুরু

সময়: রবিবার, আগস্ট ২০, ২০২৩ ৪:১০:২৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ২০ আগস্ট সূচকের উত্থানে সপ্তাহ শুরু হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১৬ শতাংশ বা ১০.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৬৫.২৩ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ২.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৬০.৩৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৪.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১২৬.২৬ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯০ টির, কমেছে ৬৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬২ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৮.৫৭ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৭ কোটি ১৮ লাখ ৫৫ হাজার ১৮৬টি শেয়ার ৯২ হাজার ৫৭২ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৪৪ কোটি ৫৫ লাখ ৪৯ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১৭ আগস্ট ডিএসইতে ৬ কোটি ৯৮ লাখ ৮৯ হাজার ৭৬৪টি শেয়ার ৮৭ হাজার ২১৬ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ২৯৯ কোটি ৫২ লাখ ৯২ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৪৫ কোটি ০২ লাক ৫৭ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১৮ শতাংশ বা ৩৩.৮৮ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৫১২.১০ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৬৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৩ টির, কমেছে ২৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৮ টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ৫ কোটি ৯৮ লাখ ৫৬ হাজার ৩২১ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬ কোটি ৬৪ লাখ ৯৬ হাজার ৬৬৮ টাকা। সে হিসেবে আজ লেনদেন কমেছে ৬৬ লাখ ৪০ হাজার ৩৪৭ টাকা।

 

Share
নিউজটি ১১১ বার পড়া হয়েছে ।
Tagged