সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানে সপ্তাহ শেষ

সময়: বৃহস্পতিবার, মে ১৮, ২০২৩ ৩:৫৯:১২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ১৮ মে, সূচকের উত্থানে সপ্তাহ শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ১৮ মে ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১৪ শতাংশ বা ৮.৯৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৯০.১৯ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ০.২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৬৮.২৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৯৫.২৮ পয়েন্টে।

এদিনভর লেনদেন হওয়া ৩৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৫ টির, কমেছে ৫৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮১ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৩২.৫৭ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৯ কোটি ১৩ লাখ ২৪ হাজার ৭৩০টি শেয়ার ২ লাখ ২০ হাজার ২৮৮ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৯৩২ কোটি ৯১ লাখ ০৭ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১৭ মে ডিএসইতে ১৩ কোটি ৫৯ লাখ ১০ হাজার ৪৪৫টি শেয়ার ১ লাখ ৭৫ হাজার ১৮৪ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৭১১ কোটি ৯৮ লাখ ৫৯ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ২২০ কোটি ৯২ লাখ ৪৮ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১৪ শতাংশ বা ২৭.০৩ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৫৩২.২৩ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২১১ টির কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ৭৬টির, কমেছে ৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৯টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ১২ কোটি ৭৩ লাখ ২৯২ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৫ কোটি ৩৭ লাখ ৪১ হাজার ৯৪ টাকা। সে হিসেবে আজ লেনদেন কমেছে ২ কোটি ৬৪ লাখ ৪০ হাজার ৮০৬ টাকা।

 

Share
নিউজটি ১০৩ বার পড়া হয়েছে ।
Tagged