সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থান সপ্তাহ শেষ

সময়: বৃহস্পতিবার, জুলাই ৭, ২০২২ ৩:৩৪:২০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ০৭ জুলাই নাম মাত্র সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের প্রধান প্রধান সূচকের পাশাপাশি বেড়েছে টাকার অংকে লেনদেন। একই সঙ্গে বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ০.৯০ পয়েন্ট বা ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৩৬৬.৯৫ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৩০ পয়েন্ট বা ০.০৯ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৬.০৯ পয়েন্ট বা ০.২৬ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৮৭.৮৯ পয়েন্টে এবং দুই হাজার ২৯৩.৭৬ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৪৬ কোটি ৯৫ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ৪১ কোটি ৭১ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৭৪৬ কোটি ৯৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬৬টির বা ৪৩.৯১ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৪৯টির বা ৩৯.৪২ শতাংশের এবং ৬৩টির বা ১৬.৬৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২.৩৫ পয়েন্ট বা ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৭৫১.৮৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৮টির, কমেছে ১২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির দর। আজ সিএসইতে ২৮ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ২০৭ বার পড়া হয়েছে ।
Tagged