সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি লেনদেন কমেছে শেয়ারবাজারে

সময়: মঙ্গলবার, অক্টোবর ১৮, ২০২২ ৬:৩৭:২৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আগের কার্যদিবসের মতো আজও ১৯ অক্টোবর সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের প্রধান প্রধান সূচকের পাশাপাশি কমেছে টাকার অংকে লেনদেন। তবে অপরিবর্তিত রয়েছে লেনদেন অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর ।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১২.৩১ পয়েন্ট বা ০.১৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ছয় হাজার ৪০০.৭০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.০৬ বা ০.০০৪ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ০.১০ পয়েন্ট বা ০.০০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪০৬.৮৩ পয়েন্টে এবং দুই হাজার ২৭৭.৪৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৬৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৯টির বা ১৩.২৮ শতাংশের, শেয়ার দর কমেছে ১০০টির বা ২৭.১০ শতাংশের এবং ২২০টির বা ৫৯.৬২ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ এক হাজার ০০৫ কোটি ৯৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ২৯১ কোটি ৮৮ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ২৯৭ কোটি ৮৩ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪১.১৮ পয়েন্ট বা ০.২১ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৮৫৪.১৭ পয়েন্টে। সিএসইতে আজ ২০০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩৬টির দর বেড়েছে, কমেছে ৮০টির আর ৮৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪১ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ১৫৫ বার পড়া হয়েছে ।
Tagged