সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের মিশ্র প্রবণতায় লেনদন কমেছে

সময়: সোমবার, এপ্রিল ১৭, ২০২৩ ৪:২৭:৪২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ১৭ এপ্রিল, সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন কমেছে দেশের শেয়ারাজারে। এদিন ডিএসইতে সূচক বাড়লেও সিএসইতে কমেছে। তবে উভয় স্টক এক্সচেঞ্জেই টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১০ শতাংশ বা ৬.৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২২৩.০৫ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ০.৮৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৪৮.৫৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২০২.০৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৮ টির, কমেছে ৫৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ২০৮ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ১৫.৩৮ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

সারাদিনে ডিএসইতে ৬ কোটি ৭৪ লাখ ৫৬ হাজার ৯৮৪টি শেয়ার ৯০ হাজার ৪৮৬ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৪৩ কোটি ৫৮ লাখ ১৮ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১৬ এপ্রিল ডিএসইতে ৮ কোটি ৩৬ লাখ ১৪ হাজার ৮১৪টি শেয়ার ৯১ হাজার ৯৯৭ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৭২ কোটি ৯১ লাখ ৩৫ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ২৯ কোটি ৩৩ লাখ ১৭ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০০১১ শতাংশ বা ০.২০ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৩৪০.৮০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ২৮টির, কমেছে ৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৫টির।

আজ দিন শেষে লেনদেন হয়েছে ৪ কোটি ৬৪ লাখ ১০ হাজার ৯৬২ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১২ কোটি ১১ লাখ ১৭ হাজার ৯৩৭ টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৭ কোটি ৪৭ লাখ ৬ হাজার ৯৭৫ টাকা।

 

 

Share
নিউজটি ১১৬ বার পড়া হয়েছে ।
Tagged