সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচক কমলেও লেনদেন বেড়েছে

সময়: রবিবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৩ ৬:৫১:২৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ২৬ ফেব্রুয়ারি দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। এছাড়া লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ১৮২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৫০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২১৪ পয়েন্টে। এদিন লেনদেন হওয়া ২৮৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪ টির, দর কমেছে ১৪৯টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৩১ টির।

ডিএসইতে ২৩১কোটি ৪১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৮ কোটি ৪২ লাখ টাকা বেশি। এর আগের দিন লেনদেন হয়েছিল ২২২ কোটি ৯৯ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ২৭৬ পয়েন্টে। সিএসইতে ১০০ টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২টির দর বেড়েছে, কমেছে ৫২টির এবং ৪৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪ কোটি ৬৩ লাখ ৮৩ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ১১৫ বার পড়া হয়েছে ।
Tagged