স্পট মার্কেটে যাচ্ছে ৪ কোম্পানি

স্পট মার্কেটে যাচ্ছে আরএসআরএম স্টিল

সময়: রবিবার, সেপ্টেম্বর ১৫, ২০১৯ ৭:০০:৪৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের ‘এ’ ক্যাটাগরির আরএসআরএম স্টিল আগামীকাল স্পট মার্কেটে যাচ্ছে।
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র অনুযায়ী,  আগামীকাল ও মঙ্গলবার এ দুই দিন কোম্পানিটি স্পট ও ব্লক মার্কেটে লেনদেন করবে। আগামী ১৮ সেপ্টেম্বর বুধবার বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে। এ দিন কোম্পানির লেনদেন বন্ধ থাকবে।
প্রসঙ্গত, কোম্পানিটি ৩টি সাধারণ শেয়ারের বিপরীতে ২টি রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে। সাধারণ বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ৯ অক্টোবর বিশেষ সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠিত হবে।
এদিকে আজ প্রতিটি শেয়ার সর্বশেষ ৩৬ টাকা ১০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে এ শেয়ারের দর ৩৫ টাকা ৭০ পয়সা থেকে ৬০ টাকা ৯০ পয়সায় ওঠানামা করে।
২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানির পরিশোধিত মূলধন ১০১ কোটি ১৮ লাখ ৯০ হাজার টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ১০ কোটি ১১ লাখ ৮৯ হাজার ৮৮টি। ৩১ জুলাই ২০১৯ সাল পর্যন্ত পরিচালকদের কাছে রয়েছে ৪৭.০৩ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২১.৫১ শতাংশ শেয়ার ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৩১.৪৬ শতাংশ শেয়ার। সর্বশেষ নিরীক্ষিত ইপিএস ও বাজারদরের ভিত্তিতে কোম্পানিটির শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত ৫.১২ পয়েন্ট এবং হালনাগাদ অনিরিক্ষিত মুনাফার ভিত্তিতে মূল্য আয় (পিই) অনুপাত ৪.৯ পয়েন্ট।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৪০৭ বার পড়া হয়েছে ।
Tagged