স্পট মার্কেটে যাচ্ছে ৪ কোম্পানি

স্পট মার্কেটে লেনদেনের তারিখ পরিবর্তন করেছে ২৮ কোম্পানি

সময়: বৃহস্পতিবার, নভেম্বর ৭, ২০১৯ ৬:২২:৩২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ২৮ কোম্পানি রেকর্ড ডেট ও স্পট মার্কেটে লেনদেনের তারিখ পরিবর্তন করা হয়েছে। কোম্পানিগুলো হচ্ছে- সোনারগাঁ টেক্সটাইল, উসমানিয়া গ্লাস শিট, আরামিট সিমেন্ট, গোল্ডেন সন, বিডি থাই অ্যালুমিনিয়াম, আইটিসি, এমজেএলবিডি, ম্যারিকো বাংলাদেশ, মালেক স্পিনিং মিলস, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, এপেক্স ফুডস, অ্যাপেক্স স্পিনিং, বিডি অটোকার্স, দুলামিয়া কটন, জেনারেশন নেক্সট ফ্যাশন, ইনটেক লিমিটেড, ইনফর্মেশন সার্ভিসেস নেটওয়ার্কস, জুট স্পিনার্স, খান ব্রাদার্স, মেঘনা কনডেন্স মিল্ক, মেঘনা পেট, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স, রেনউইক যজ্ঞেশ্বর, আরএন স্পিনিং, সালভো কেমিক্যাল, শ্যামপুর সুগার, জাহিন টেক্সটাইল ও জিলবাংলা সুগার মিলস লিমিটেড।
বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সিদ্ধান্ত অনুযায়ী গতকাল বৃহস্পতিবার ও ১১ নভেম্বর সোমবার এই দুই দিন স্পট মার্কেটে কোন কোম্পানির লেনদেন হবে না। তাই কোম্পানিগুলোর রেকর্ড ডেট পরিবর্তন করা হয়েছে।
ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
আগামী ১২ নভেম্বর স্পট মার্কেটে যাচ্ছে ৯ কোম্পানি। কোম্পানিগুলো হচ্ছে- সোনারগাঁ টেক্সটাইল, উসমানিয়া গ্লাস শিট, আরামিট সিমেন্ট, গোল্ডেন সন, বিডি থাই অ্যালুমিনিয়াম, আইটিসি, এমজেএলবিডি, ম্যারিকো বাংলাদেশ ও মালেক স্পিনিং মিলস লিমিটেড।

উসমানিয়া গ্লাস শিট ফ্যাক্টরি, আরামিট সিমেন্ট, গোল্ডেন সন, বিডি থাই লিমিটেড আগামী ২৪ নভেম্বর পর্যন্ত স্পট মার্কেটে লেনদেন করবে। কোম্পানিগুলোর রেকর্ড ডেট আগামী ২৫ নভেম্বর। বাকি কোম্পানির স্পট মার্কেটে লেনদেন শেষ হবে আগামী ১৩ নভেম্বর বুধবার। ১৪ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

দুলামিয়া কটন, জেনারেশন নেক্সট ফ্যাশন, ইনটেক লিমিটেড, ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্কস, আরএন স্পিনিং, স্যালভো কেমিকেল এ কোম্পানিগুলো ১২ নভেম্বর থেকে ২০ নভেম্বর পর্যন্ত স্পট মার্কেটে লেনদেন করবে। এসব কোম্পানির রেকর্ড ডেট ২৪ নভেম্বর।
খান ব্রাদার্স, মেঘনা কনডেন্স মিল্ক, মেঘনা পেট, রেনউইক যজ্ঞেশ্বর, আর.এন স্পিনিং, শ্যামপুর সুগার, জাহিন টেক্সটাইল, জিলবাংলা সুগার মিলস লিমিটেড এ কোম্পানিগুলো গত ৫ ও ৬ এবং আগামী ১২ ও ২০ নভেম্বর স্পটে লেনদেন করবে। এ কোম্পানিগুলোর রেকর্ড ডেট ২১ নভেম্বর।
এদিকে জুট স্পিনার্সের রেকর্ড ডেট ১৮ নভেম্বর। গত ৩১ অক্টোবর থেকে স্পটে লেনদেন শুরু করেছে কোম্পানিটি। এ কোম্পানি গত ৪ নভেম্বর থেকে স্পট মার্কেটে লেনদেন শুরু করেছে। আগামী ১২ ও ১৯ নভেম্বর স্পটে লেনদেন করবে। কোম্পানিটির রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।
প্রসঙ্গত আগামী ১১ নভেম্বর সোমবার স্টক এক্সচেঞ্জে ক্লিয়ারিং এবং সেটেলমেন্ট কার্যক্রম বন্ধ থাকবে। এছাড়া গতকাল ও ১১ নভেম্বর এই দুই দিন স্পট মার্কেটে কোন লেনদেন হবে না। গত ৬ নভেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিটি ব্যাংকের কারিগরি উন্নয়নজনিত কারণে স্টক এক্সচেঞ্জে লেনদেন ১১ নভেম্বরসহ কয়েকদিন ব্যাংকের সকল প্রকার ব্যাংকিং কার্যক্রম বন্ধ থাকবে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩০৫ বার পড়া হয়েছে ।
Tagged