স্পট মার্কেটে যাচ্ছে ৪ কোম্পানি

স্পট মার্কেটে শেয়ার লেনদেন করবে ৮ প্রতিষ্ঠান

সময়: বুধবার, নভেম্বর ৩০, ২০২২ ৭:৩৬:৩০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের আগে আগামীকাল ও ৪ ডিসেম্বর স্পট মার্কেটে শেয়ার লেনদেন করবে ৮ প্রাতিষ্ঠান। এগুলো হলো- আরামিট সিমেন্ট, আরামিট লিমিটেড, কনফিডেন্স সিমেন্ট, এস্কোয়ার নিট, এলআর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড, পদ্মা অয়েল কোম্পানি, রংপুর ডেইরি ফুড এবং সিলকো ফার্মা। রেকর্ড ডেটের কারণে আগামী ৫ ডিসেম্বর এসব প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন স্থগিত থাকবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কনফিডেন্স সিমেন্ট: কোম্পানিটি ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড রয়েছে। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ১ টাকা ৪৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ১৫ টাকা ৮৫ পয়সা। আগামী ৩১ ডিসেম্বর ২০২২ বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি।

আরামিট: কোম্পানিটি ৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৮ টাকা ২৫ পয়সা। ৩০ জুন, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫২ টাকা ২৮ পয়সায়। আগামী ২৯ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

আরামিট সিমেন্ট : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ চুড়ান্ত ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২৯ ডিসেম্বর ২০২২ বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান ১৬ টাকা ৮৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) ১২ টাকা ৫৮ পয়সা।

রংপুর ডেইরি ফুড : সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ১৮ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৬৪ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৫ টাকা ১৫ পয়সা। কোম্পানির এজিএম আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

পদ্মা অয়েল: সমাপ্ত অর্থবছরের জন্য ১২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় আয় (ইপিএস) হয়েছে ২৪ টাকা ৪৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২৩ টাকা ২৭ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৮০ টাকা ৩৮ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ জানুয়ারি তারিখ অনুষ্ঠিত হবে।

সিলকো ফার্মাসিটিক্যালস: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৮১ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৮২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২১ টাকা ৯৫ পয়সা। কোম্পানির এজিএম আগামী ১০ জানুয়ারি তারিখ অনুষ্ঠিত হবে।

এস্কয়ার নিট: সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড রয়েছে। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ৮৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ২ টাকা ২৩ পয়সা। একই কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫১ টাকা ৩২ পয়সা। আগামী ২৬ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি।

এলআর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড : ফান্ডটি ৩০ সেপ্টেম্বর ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সমন্বিত আয় (ইউপিএস) ৬২ পয়সা। এছাড়া, ২০২২ সালের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০ টাকা ৯৮ পয়সা।

 

Share
নিউজটি ১৫৫ বার পড়া হয়েছে ।
Tagged