৪ কোম্পানির লেনদেন স্থগিত

সময়: বৃহস্পতিবার, মে ২৬, ২০২২ ৩:৩১:১৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে আগামী ২৯ মে স্থগিত থাকবে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানির শেয়ার লেনদেন। এগুলো হলো-ইউনিয়ন ক্যাপিটাল, সাউথবাংলা এগ্রিকালচার ব্যাংক, পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এবং ফেডারেল ইন্স্যুরেন্স। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেড : ব্যাংকটি ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য ৩ শতাংশ ক্যাশ ও ১ শতাংশ স্টকসহ মোট ৪ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৪.৮৬ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৩.৫৪ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ জুন বিকাল ৩টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে।

ফেডারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৩৬ পয়সা। আগের বছর যার পরিমাণ ছিল এক টাকা ২৭ পয়সা। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) ১২ টাকা ৯৩ পয়সা। আগের বছর যার পরিমাণ ছিল ১২ টাকা ৪০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো ২ টাকা ৭১ পয়সা। আগের বছর যার পরিমাণ ছিল ৩ টাকা ৯৫ পয়সা। কোম্পানির ৩৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ জুন বেলা ১১টায় জুন ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে।

পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স : সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ২ শতাংশ ক্যাশ অন্তর্র্বতীকালিন ডিভিডেন্ড যা বিগত ২৯ এপ্রিল ২০২১ সালে ঘোষণা করেছিল শেয়ারবাজারে তালিকাভুক্ত পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। এটা গত ২০ জুন ২০২১ সালে বিতরণ করা হয়েছে। এই ডিভিডেন্ডই ২০২১ সালের মোট ডিভিডেন্ড হিসেবে গণ করা হয়েছে। আগামী ১৯ জুন বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির ২২তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হবে।

ইউনিয়ন ক্যাপিটাল: শেয়ারবাজারে তালিকাভুক্ত ইউনিয়ন ক্যাপিটালের বোর্ড সভা ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৭ টাকা ৩ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৩ টাকা ৮ পয়সা। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) মাইনাস ৩ টাকা ৯১ পয়সা। আগের বছর যার পরিমাণ ছিল ৪ টাকা ১২ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৭ জুলাই বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে।
শেয়ারবাজার২৪

 

Share
নিউজটি ১৯৭ বার পড়া হয়েছে ।
Tagged