সূচক কমলেও বেড়েছে লেনদেন

৬ দিন পর বাজারের স্বাভাবিক কারেকশন

সময়: রবিবার, সেপ্টেম্বর ৪, ২০২২ ৬:৩৬:২৯ অপরাহ্ণ


টানা ছয় কার্যদিবস উত্থানের পর আজ ৪ সেপ্টেম্বর কারেকশন হয়েছে দেশের শেয়ারবাজারের। এদিন সূচক কমলেও টাকার অংকে লেনদেন বেড়েছে। আজ লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৮.৬৭ পয়েন্ট বা ০.২৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৪৮৯.৯৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ২.০৭ পয়েন্ট বা ০.০৮ শতাংশ কমে দাঁড়িয়েছে দুই হাজার ৩০৩.৫৮ পয়েন্টে। তবে শরিয়াহ সূচক ১.১৬ পয়েন্ট বা ০.০৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৪১০.৩৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯৫টির বা ২৫.৩৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ২১৭টির বা ৫৭.৮৭ শতাংশের এবং ৬৩টির বা ১৬.৮০ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে দুই হাজার ২৯৬ কোটি ৩৯ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ৪০৬ কোটি ৮৭ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৮৮৯ কোটি ৫২ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৭৪.৫৫ পয়েন্ট বা ০.৩৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ০৮১.৬৪ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৩টির, কমেছে ১৬৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির দর। আজ সিএসইতে ৩৫ কোটি ৯১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ১৯১ বার পড়া হয়েছে ।
Tagged