৮ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: মঙ্গলবার, অক্টোবর ২৪, ২০২৩ ৮:১২:৪৭ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৮ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড, আইপিডিসি লিমিটেড, ফারইস্ট ফাইন্যান্স লিমিটেড, সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড (এসআইবিএল), ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি), মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড, সিটি জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড এবং গ্রামীণফোন।

২৩ অক্টোবর অনুষ্ঠিত বোর্ড সভায় এই ৮ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ কর হয়। কোম্পানিগুলো ৩০ সেপ্টেম্বর, ২০২৩ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড : তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে এক টাকা ৬৭ পয়সা। আগের বছর একই সময়ে যা ছিল ৯৬ পয়সা।

অর্থবছরের ৯ মাসে বা তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১৪ পয়সা। আগের বছরে একই সময়ে যা ছিল ১ টাকা ৬৭ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২৮ টাকা ১৭ পয়সা।

আইপিডিসি লিমিটেড: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৩ পয়সা। আগের বছর একই সময়ে যা ছিল ৪৯ পয়সা।

অর্থবছরের ৯ মাসে বা তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪৯ পয়সা। আগের বছরে একই সময়ে যা ছিল ১ টাকা ৬৭ পয়সা।

ফারইস্ট ফাইন্যান্স লিমিটেড : আলোচিত সময়ের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ০৭ পয়সা। আগের বছর একই সময়ে ৫ টাকা লোকসান হয়েছিল।

তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪ টাকা ২০ পয়সা। আগের বছর একই সময়ে ১১ টাকা ৮৩ পয়সা লোকসান হয়েছিল।

সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড (এসআইবিএল) : তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (কনস্যুলেটেড ইপিএস) হয়েছে ৪৩ পয়সা। আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ৩৯ পয়সা।

অর্থবছরের ৯ মাসে বা তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৯০ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৮৩ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২২ শেষে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৯ টাকা ৬৪ পয়সা।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (কনস্যুলেটেড ইপিএস) হয়েছে ৫৩ পয়সা। আগের বছর একই সময়ে যা ছিল ৪৮ পয়সা।

অর্থবছরের ৯ মাসে বা তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ২০ পয়সা। আগের বছর একই সময়ে যা ছিল ১ টাকা ৩২ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৮ টাকা ৭১ পয়সা।

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড : আলোচিত সময়ের তৃতীয় প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (কনস্যুলেটেড ইপিএস) হয়েছে ৭৮ পয়সা। আগের বছর একই সময়ে যা ছিল ১ টাকা ০১ পয়সা।

অর্থবছরের ৯ মাসে বা তিন প্রান্তিকে (জুনুয়ারি-সেপ্টেম্বর’২৩) ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ২ টাকা ১১ পয়সা। আগের বছর যা ছিল ৩ টাকা ১৯ পয়সা।

সিটি জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড : তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৭ পয়সা। আগের বছর একই সময়ে যা ছিল ৫৭ পয়সা।

অর্থবছরের ৯ মাসে বা তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ১২ পয়সা। আগের বছরে একই সময়ে যা ছিল ১ টাকা ৬১ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২০ টাকা ৪২ পয়সা।

গ্রামীণফোন : ৩০ সেপ্টেম্বর, ২০২৩ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৫৩ পয়সা। আগের বছর একই সময়ে যা ছিল ৬ টাকা ৭২ পয়সা।

অর্থবছরের ৯ মাসে বা তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২০ টাকা ১৫ পয়সা। যা আগের বছরে একই সময়ে ছিল ১৯ টাকা ৫৪ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৪৪ টাকা ৮৭ পয়সা।

 

Share
নিউজটি ১৩৮ বার পড়া হয়েছে ।
Tagged