৯ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: রবিবার, জুলাই ৩১, ২০২২ ১২:৫৫:১২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৯ কোম্পানি। এগুলো হলো- উত্তরা ব্যাংক, সাউথইস্ট ব্যাংক লিমিটেড, নিটল ইন্স্যুরেন্স, সাউথ বাংলা এগ্রিকালচার কমার্স ব্যাংক লিমিটেড, নর্দার্ন ইসলামী ইন্স্যুরেন্স, ওয়ান ব্যাংক লিমিটেড, ওয়ান ব্যাংক লিমিটেড, সিটি ব্যাংক লিমিটেড এবং রূপালী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

উত্তরা ব্যাংক লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৫৭ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ৯২ পয়সা।
এদিকে,দুই প্রান্তিকে বা৬ মাসে (জানুয়ারি-জুন’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ২৮ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ১ টাকা ৫৭ পয়সা। ৩০ জুন, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২৯ টাকা ৮৮ পয়সা।

সাউথইস্ট ব্যাংক লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ২৬ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ১ টাকা ৩৪ পয়সা।
এদিকে, দুইপ্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৫৬ পয়সা। গত বছরও প্রথম দুই প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত ইপিএস ২ টাকা ৫৬ পয়সা ছিল। ৩০ জুন, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২৬ টাকা ৮৮ পয়সা।

রূপালী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪০ পয়সা। গত বছর একই সময়ে আয় হয়েছিল ৫১ পয়সা।
এদিকে, দুইপ্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ৭৫ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ৯৬ পয়সা। ৩০ জুন, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২২ টাকা ৫৮ পয়সা।

নিটল ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪২ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৭৩ পয়সা।
এদিকে, দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ০৭ পয়সা। আগের বছরের একই সময়ে আয় ছিল ১ টাকা ৩৭ পয়সা। ৩০ জুন, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দায় হয়েছে ২৮ টাকা ৯৮ পয়সা।

নর্দার্ণ ইসলামি ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩২ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ২৪ পয়সা (রিস্টেটেড)।
এদিকে, দ্বিতীয় প্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ৯৭ পয়সা। আগের বছরের একই সময়ে আয় ছিল ৮৩ পয়সা। ৩১ মার্চ, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দায় হয়েছে ২১ টাকা ৯৭ পয়সা।

সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ০৯ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১৬ পয়সা (রিস্টেটেড)।
এদিকে, দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ৩২ পয়সা। আগের বছরের একই সময়ে আয় ছিল ৩১ পয়সা। ৩০ জুন,২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দায় হয়েছে ১২ টাকা ৯৩ পয়সা।

সিটি জেনারেল ইন্স্যুরেন্স : দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৬৫ পয়সা। গত বছর একই সময়ে আয় হয়েছিল ৩১ পয়সা। এদিকে, দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ০৪ পয়সা। ৩০ জুন, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ১৮ টাকা ২৮ পয়সা।

ওয়ান ব্যাংক লিমিটেড: দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৫৩ পয়সা। গত বছর একই সময়ে আয় হয়েছিল ৬৭ পয়সা। এদিকে, দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ৯৮ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ১ টাকা ৪৬ পয়সা।
৩০ জুন, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ১৯ টাকা ৬৮ পয়সা।

সিটি ব্যাংক লিমিটেড: দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২২) কোম্পানিটির কনসোলিডেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ২ টাকা ০৪ পয়সা। গতবছর একই সময়ে ছিল ২ টাকা ১৬ পয়সা।
এদিকে, দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) ব্যাংকটির কনসোলিডেটেড কর পরবর্তী মুনাফা (প্রফিট আফটার ট্যাক্স) দাঁড়িয়েছে ২১৭.২২ কোটি টাকা। এটা গত বছরের একই সময়ে ছিল ২৩০.৭৩ কোটি টাকা।

 

 

Share
নিউজটি ১৯৬ বার পড়া হয়েছে ।
Tagged