সূচক কমলেও বেড়েছে লেনদেন

ঊর্ধ্বমুখী প্রবণতায় সপ্তাহ শেষ

সময়: বৃহস্পতিবার, আগস্ট ১৩, ২০২০ ৩:৩৭:৫৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শেষ কার্যদিবসে সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ লেনদেন শেষে সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন বেড়েছে ৮৭ কোটি ৩৯ লাখ ৪ হাজার টাকা।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭০০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৮৮ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক পয়েন্ট ১২ বেড়ে অবস্থান করছে ১৫৯৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৪টির, কমেছে ১৩০টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ১ হাজার ২০৭ কোটি ৭৭ লাখ ৫২ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ১০০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৬৩৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০৮৮ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৫৮১ পয়ন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ১ হাজার ১২০ কোটি ৩৮ লাখ ৪৮ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৮৭ কোটি ৩৯ লাখ ৪ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ১১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৭২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৯২টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৬টির, কমেছে ৯৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৫ কোটি ৯ লাখ ৩৪ হাজার টাকা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩১১ বার পড়া হয়েছে ।
Tagged