তাওফিকা ফুডস এন্ড এগ্রোইন্ডাস্ট্রিজের মুনাফা বেড়েছে ১৫৪ শতাংশ

সময়: রবিবার, মে ৩০, ২০২১ ৬:০৮:৫০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি লাভেলো ব্র্যান্ডের আইসক্রিম বাজারজাতকারী প্রতিষ্ঠান তাওফিকা ফুডস এন্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের প্রকাশিত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারী’২১-মার্চ’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ তথ্য জানা গেছে। রবিবার ৩০ মে অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদন করা হয়।
তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১ কোটি ৯২ লাখ ৩৯ হাজার ৬৩৫ টাকা, যা আগের বছর একই সময় ছিল ৭৫ লাখ ৬৪ হাজার ২৬২ টাকা। সে হিসাবে কোম্পানিটির মুনাফা বেড়েছে ১ কোটি ১৬ লাখ ৭৫ হাজার ৩৭২ টাকা বা ১৫৪ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৬ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ১৪ পয়সা। সুতরাং শেয়ার প্রতি আয় বেড়েছে ৮৬ শতাংশ।
অন্যদিকে চলতি হিসাব বছরের নয় মাসে (জুলাই-মার্চ) কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৪ কোটি ৬৬ লাখ ৩৫ হাজার ১০ টাকা, যা আগের বছর একই সময় ছিল ৩ কোটি ৯৬ লাখ ৫০ হাজার ৫০৮ টাকা। সে হিসাবে আলোচ্য সময়ে কোম্পানিটির মুনাফা বেড়েছে ৬৯ লাখ ৮৪ হাজার ৫০১ টাকাবা ১৭ দশমিক ৬২ শতাংশ। নয় মাসে কোম্পানটির ইপিএস হয়েছে ৭৬ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৭২ পয়সা। ৩১মার্চ ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২টাক ৫ পয়সা।

 

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৬৮ বার পড়া হয়েছে ।
Tagged