সূচক কমলেও বেড়েছে লেনদেন

উত্থান দিয়ে সপ্তাহ শুরু

সময়: রবিবার, মে ৩০, ২০২১ ৮:৩৫:৫৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবদেক : উত্থান দিয়ে সপ্তাহ শুরু হয়েছে পুঁজিবাজারে। ধারাবাহিক উত্থানে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্য সূচক ডিএসইএক্স রোববার ৬ হাজার পয়েন্ট অতিক্রম করেছে। এদিন সূচকটি ২২ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৮ পয়েন্টে অবস্থান করছে। যা গত ৩ বছর ৩ মাসের মধ্যে সর্বোচ্চ অবস্থান সূচকটির। এর আগে ২০১৮ সালের ১৪ ফেব্রুয়ারি ডিএসইএক্স সূচকের অবস্থান ছিল ৬ হাজার ১০২ পয়েন্টে।
আজ ডিএসইতে টাকার অংকে লেনদেনের পরিমাণ কিছুটা কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।
বাজার পর্যালোচনায় দেখা যায়, রোববার ডিএসইতে দুই হাজার ১৪৯ কোটি ২১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আজ ডিএসইতে আগের দিন থেকে ২১৯ কোটি ৬৭ লাখ টাকা কম লেনদেন হয়েছে। বৃহস্পতিবার লেনদেন হয়েছিল দুই হাজার ৩৬৮ কোটি ৮৮ লাখ টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৮ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১৮ পয়েন্ট বেড়েছে এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৮৬ পয়েন্ট বেড়েছে।

রোববার ডিএসইতে মোট ৩৬৪টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৪৪টির, দর কমেছে ১৭৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪৬টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ২৮ পয়েন্ট। সূচকটি ১৭ হাজার ৩৭৫ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ১০৯ কোটি ১ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ৩০৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২১টির, দর কমেছে ১৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২৭৯ বার পড়া হয়েছে ।
Tagged