ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের লেনদেন শুরু

সময়: বুধবার, এপ্রিল ২৮, ২০২১ ২:৪৯:৩৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেটের পর আগামীকাল (বৃহস্পতিবার) থেকে স্বাভাবিক লেনদেন শুরু পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি ইস্টল্যন্ড ইন্স্যুরেন্সের শেয়ার। রেকর্ড ডেটের কারণে আজ এ কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত রয়েছে। এর আগে ২৬ এপ্রিল এবং গতকাল স্পট মার্কেটে এ কোম্পানির শেয়ার লেনদেন হয়। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৭ শতাংশ ক্যাশ ও ৩ শতাংশ বোনাস ডিভিডেন্ড। সমাপ্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১২ পয়সা। গত বছরের একই সময় কোম্পানিটির ইপিএস ছিল ১ টাকা ৩৮ পয়সা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২১ টাকা ৩২ পয়সা। গত বছরের একই সময় এনএভি ছিল ১৯ টাকা ৯৪ পয়সা।

ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ১০ জুন, বিকেল ৩টায় ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

‘এ’ ক্যাটাগরির কোম্পানিটি ১৯৯৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে- ১০০ কোটি টাকা এবং ৮১ কোটি ৪৩ লাখ ৭০ হাজার টাকা। বর্তমানে কোম্পানির রিজার্ভের পরিমাণ ৮০ কোটি ৫২ লাখ টাকা। এ কোম্পানির ৮কোটি ১৪ লাখ ৩৭ হাজার ৪৫৯টি শেয়ারের মধ্যে ৪৩.১৩ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ২৩.৬৯ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং ৩৩.১৮ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪২২ বার পড়া হয়েছে ।
Tagged