ডিএসইর স্বতন্ত্র পরিচালক পদে প্রস্তাবিত ১৮ জনের নাম বিএসইসিতে

সময়: মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৪, ২০২৩ ৯:২৫:৪৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) স্বতন্ত্র পরিচালক পদে প্রস্তাবিত ১৮ জনের নাম বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) পাঠানো হয়েছে। ছয় স্বতন্ত্র পরিচালক পদে সাবেক আমলা, শিক্ষক, সাংবাদিক, আইনজীবী ও ব্যবসায়ীসহ ১৮ ব্যক্তির নাম প্রস্তাব করা হয়েছে। এর মধ্যে আটজন নারী ও ১০ জন পুরুষ। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) আগামী তিন বছরের জন্য ডিএসইর স্বতন্ত্র পরিচালক হিসেবে মনোনীত করতে বিএসইসি কাছে প্রস্তাব পাঠানো হয়েছে। সেখান থেকে ৬ জন ব্যক্তিকে মনোনীত করবে বিএসইসি।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) মনোনয়ন পেলে আগামী ১৯ ফেব্রুয়ারি থেকে ডিএসইর পরিচালনা পর্ষদে দায়িত্ব পালন করবেন।

প্রস্তাবিত নামের তালিকায় থাকা ব্যক্তিদের মধ্যে রয়েছে ডিএসইর বর্তমান চেয়ারম্যান ও সাবেক সচিব ইউনুসূর রহমান, সালমা নাসরিন, মুন্তাকিম আশরাফ ও অধ্যাপক এ কে এম মাসুদ।

প্রস্তাবিত নামের মধ্যে রয়েছেন অর্থনৈতিক বিটের সাংবাদিকদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সাবেক সভাপতি শারমীন রিনভী, ব্যারিস্টার নাজিয়া কবির, ব্যবসায়ী রুবাবা দৌলা অধ্যাপক রাশিদা আক্তার, সাবিতা রিজওয়ানা রহমান, মনোয়রা হাকিম আলী ও অ্যাডভোকেট শায়লা ফেরদৌস।

আর পুরুষদের তালিকায় রয়েছেন বেসিক ব্যাংকের সাবেক এমডি আব্দুল কাইয়ুম মোহাম্মদি কিবরিয়া, বিগ্রেডিয়ার জেনারেল শহিদুল ইসলাম, সাইদ -উদ-জামান খান, অধ্যাপক আব্দুল্লাহ আল মাহমুদ, আব্দুল মোমেন, আফজাল হোসেন ও হাফিজ মো. হাসান বাবু।

 

Share
নিউজটি ১৩৬ বার পড়া হয়েছে ।
Tagged