সূচক কমলেও বেড়েছে লেনদেন

দরপতনেও বেড়েছে লেনদেন

সময়: মঙ্গলবার, সেপ্টেম্বর ১৪, ২০২১ ৪:৫২:১৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দরপতনের কবলে শেয়ারবাজার। আজ লেনদেনের শুরু থেকে শেষ পর্যন্ত একটানা সূচক কমতে দেখা গেছে। এদিন দেশের প্রধান শেয়ারবাজারে ঢাকা এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমলেও টাকার অংকে লেনদেনের পরিমাণ বেড়েছে। এদিন ডিএসইতে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর ও বাজার মূলধন কমেছে।

বাজার পর্যবেক্ষণে দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭৭.৫৫ পয়েন্ট কমেছে। এর মাধ্যমে সূচকটি নেমে এসেছে ৭১৪০.৫০ পয়েন্টে। এদিন ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২২.৬১ পয়েন্ট কমে ১৫৫৬.২২ পয়েন্টে ও ডিএসই-৩০ সূচক ২৩.৪৬ পয়েন্ট কমে ২৬১১.৬৯-তে দাড়িঁয়েছে।

ডিএসইতে আজ ২ হাজার ৯৭ কোটি ৪১ লাখ টাকার সিকিউরিটিজ লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৫৬ কোটি ৮৮ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ৪০ কোটি ৫৩ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৫২টির বা ১৩.৮৩ শতাংশের, দর কমেছে ৩০০টির বা ৭৯.৭৯ শতাংশের এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির বা ৬.৩৮ শতাংশের দর।

আজ অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৭১.৭০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২০৮৫৭.৬৬ পয়েন্টে। সিএসইতে আজ ৩১৭টি প্রতিষ্ঠানের লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬০টির দর বেড়েছে, কমেছে ২২৭টির আর ৩০টির দর অপরিবর্তিত রয়েছে। আর লেনদেন হয়েছে ৬৮ কোটি ৩ লাখ টাকার সিকিউরিটিজ।

 

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২৫১ বার পড়া হয়েছে ।
Tagged