সূচক কমলেও বেড়েছে লেনদেন

ফের দরপতনের কবলে শেয়ারবাজারে

সময়: বুধবার, সেপ্টেম্বর ১৪, ২০২২ ৪:৫৭:৫৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আবারও দরপতেনর কবলে দেশের শেয়ারবাজার। আজ দেশের শেয়ারবাজারে দরপতনের কারণে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন কমেছে। একই সঙ্গে কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫০.৪১ পয়েন্ট বা ০.৭৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৪৮৭.১৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ৯.৪২ পয়েন্ট বা ০.৬৬ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২০.২৭ পয়েন্ট বা ০.৮৬ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪১৭.৫২ পয়েন্টে এবং দুই হাজার ৩৩৩.২৩ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৭১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭২টির বা ১৯.৪১ শতাংশের, শেয়ার দর কমেছে ১৭৫টির বা ৪৭.১৭ শতাংশের এবং ১২৪টির বা ৩৩.৪২ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন এক হাজার ৩০৭ কোটি ৭৮ লাখ টাকার। যা আগের দিন থেকে ১৭২ কোটি ২৯ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৪৮০ কোটি ৭ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬৪.৬৫ পয়েন্ট বা ০.৮৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ০৬৮.২১ পয়েন্টে। সিএসইতে আজ ২৬২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫০টির দর বেড়েছে, কমেছে ১৪৩টির আর ৬৯টির দর অপরিবর্তিত রয়েছে। আজ সিএসইতে ২১ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ২১৪ বার পড়া হয়েছে ।
Tagged