ব্লক মার্কেট

ব্লক মার্কেটে ৪৯ কোম্পানির শেয়ার লেনদেন

সময়: বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ৯, ২০২৩ ৪:১৫:৪৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ০৯ ফেব্রুয়ারি ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে ৪৯ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এদিন ব্লক মার্কেটে এই ৪৯ কোম্পানির মোট ৬০ কোটি ৩৭ লাখ ৯৩ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। । ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, আজ ব্লক মার্কেটে বড় লেনদেন করা তিন কোম্পানির মধ্যে রয়েছে আইপিডিসি ফাইন্যান্স, সোনালী পেপার এবং ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ। আজ এই তিন কোম্পানির মোট শেয়ার লেনদেন হয়েছে ৪১ কোটি ২৯ লাখ টাকারও বেশি। যা ব্লক মার্কেটে মোট লেনদেনের ৬৮ শতাংশ।

জানা গেছে, ব্লক মার্কেটে কোম্পানিগুলোর মধ্যে আজ সর্বোচ্চ আইপিডিসি ফাইন্যান্সের শেয়ার লেনদেন হয়েছে ১৮ কোটি ৬৪ লাখ ১৭ হাজার টাকার। সোনালী পেপারের শেয়ার লেনদেন হয়েছে ১৩ কোটি ৪২ লাখ ৬০ হাজার টাকার এবং ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর ৯ কোটি ২২ লাখ ৪৪ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এছাড়া, ব্লক মার্কেটের গুরুত্বপূর্ণ লেনদেনে অংশ নেওয়া অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে স্কয়ার ফার্মার ২ কোটি ৫৭ লাখ ৯০ হাজার,সি পার্ল হোটেলের ২ কোটি ৪৫ লাখ ৬ হাজার, বিডি ফাইন্যান্সের ১ কোটি ৯৮ লাখ ৪৫ হাজার, আ্যাসোসিয়েটেড অক্সিজেনের ১ কোটি ৪২ লাখ ৪০ হাজার, বিকন ফার্মার ১ কোটি ২৯ লাখ ৬ হাজার, মারিকো বাংলাদেশের ৯৪ লাখ ৭৫ হাজার এবং মেট্রো স্পিনিং লিমিটেডের ৬৫ লাখ ৯০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ১৬২ বার পড়া হয়েছে ।
Tagged