সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পতনে লেনদেন কমেছে

সময়: বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ৯, ২০২৩ ৪:২২:১০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সূচকের পতনে লেনদেন কমেছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। এদিন উভয় স্টক এক্সচেঞ্জেই সব ধরনের সূচক পতনে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইর লেনদেন কমে ৬শ কোটি টাকার ঘরে চলে এসেছে। আর সিএসইর লেনদেন কমে ১৪ কোটি টাকার ঘরে এসেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২ দশমিক ৩৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৬ হাজার ২৮৩ দশমিক ৩০ পয়েন্টে। এছাড়া ডিএসই-৩০ সূচক ৬দশমিক ২১ পয়েন্ট এবং ডিএসইএস সূচক ৩ দশমিক শূন্য ৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ২ হাজার ২৩৫ দশমিক ৩৫ পয়েন্টে এবং ১ হাজার ৩৭১ দশমিক ৮৯ পয়েন্টে।

আজ ডিএসইতে লেনদেন হওয়া ৩২৬টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৩৩টি এবং কমেছে ১৩৯টির। শেয়ার পরিবর্তন হয়নি ১৫৪টির। এদিন ডিএসইতে ৬০৮ কোটি ৪৪ লাখ টাকার লেনদেন হয়েছে। আগের কার্যদিবস বুধবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৭৪৮ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার।

অপরদিকে, আজ এদিন সিএসইর প্রধান সূচক সিএএসপিআই ৩৬ দশমিক ৪৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫৩৫ দশমিক ২৯ পয়েন্টে। এছাড়া সিএসই-৫০ সূচক ২ দশমিক শূন্য ৩ পয়েন্ট, সিএসই-৩০ সূচক ৪৬ দশমিক ৭৯ পয়েন্ট, সিএসসিএক্স সূচক ২১ দশমিক ৯২ পয়েন্ট এবং সিএসআই সূচক ৩ দশমিক ১৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৩২৮ দশমিক ৩৪ পয়েন্টে, ১৩ হাজার ৩৬৫ দশমিক ৪৫ পয়েন্টে, ১১ হাজার ১১১ দশমিক ৬৮ পয়েন্টে এবং ১ হাজার ১৭১ দশমিক ৩০ পয়েন্টে।

আজ সিএসইতে লেনদেন হওয়া ১৩৯টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১৯টি, কমেছে ৬৩টি এবং পরিবর্তন হয়নি ৫৬টির। এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ২১ লাখ টাকা শেয়ার। আগের কার্যদিবস বুধবার ২০ কোটি ৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

 

 

Share
নিউজটি ১৪৯ বার পড়া হয়েছে ।
Tagged