ব্লক মার্কেট

ব্লক মার্কেটে ৫৩ কোম্পানির শেয়ার লেনদেন

সময়: বৃহস্পতিবার, অক্টোবর ৫, ২০২৩ ৩:৩০:৩৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ০৫ অক্টোবর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে ৫৩ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এদিন ব্লক মার্কেটে এই ৫৩ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে মোট ৩৯ কোটি ৯৬ লাখ ২৪ হাজার টাকার। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, আজ ব্লক মার্কেটে সবচেয়ে বেশি লেনদেন হতে দেখা গেছে ৩ কোম্পানির। কোম্পানিগুলো হলো- ন্যাশনাল ব্যাংক, সি পার্ল রিসোর্ট এবং এমারেল্ড অয়েল।

আজ এই ৩ কোম্পানির মোট শেয়ার লেনদেন হয়েছে ১৪ কোটি ২৮ লাখ ৬০ হাজার টাকারও বেশি। যা ব্লক মার্কেটে মোট লেনদেনের ৩৫.৭৪ শতাংশ।

জানা গেছে, এই ৩ কোম্পানির মধ্যে ন্যাশনাল ব্যাংকের ৭ কোটি ৪২ লাখ টাকার, সি পার্ল রিসোর্টের ৩ কোটি ৫৩ লাখ ৯৬ হাজার এবং এমারেল্ড অয়েলের ৩ কোটি ৪৬ লাখ ৬৪ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

অন্যদিকে, ব্লক মার্কেটের গুরুত্বপূর্ণ লেনদেনে অংশ নেওয়া অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে- ক্রিস্টাল ইন্স্যুরেন্সের ২ কোটি ৮২ লাখ টাকা, লাফার্জহোলসিমের ২ কোটি ৫৩ লাখ ৪৫ হাজার টাকা, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলসের এক কোটি ৫২ লাখ ৪১ হাজার টাকা, স্কয়ার ফার্মার এক কোটি ৪৫ লাখ ২৯ হাজার টাকা, রংপুর ডেইরি ফুডের এক কোটি ৪৩ লাখ ৬০ হাজার টাকা, বেক্সিমকো লিমিটেডের এক কোটি ২৪ লাখ ৯৭ হাজার টাকা, ফাইন ফুডসের ১৫ লাখ টাকা এবং সাইফ পাওয়ার টেকের এক কোটি ১৩ লাখ ৫০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

 

 

Share
নিউজটি ৮৬ বার পড়া হয়েছে ।
Tagged