সিটি ব্যাংকের পর এক্সিম ব্যাংকের কর্মীদের বেতন কমেছে

সময়: মঙ্গলবার, জুন ১৬, ২০২০ ২:০৪:২০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : দি সিটি ব্যাংকের পর বেতন-ভাতা ১৫ শতাংশ কমানো হয়েছে এক্সিম ব্যাংক কর্মীদের। একই সঙ্গে কর্মীদের পদোন্নতি ও ইনক্রিমেন্ট বন্ধেরও সিদ্ধান্ত নিয়েছে ব্যাংকটি। গতকাল এক্সিম ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এক্সিম ব্যাংক সূত্রে এই তথ্য জানা গেছে।

চলতি বছরের ১ জুলাই থেকে ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে। সম্প্রতি একই রকম সিদ্ধান্ত নিয়েছে দি সিটি ব্যাংক। বেতন-ভাতা ও ইনক্রিমেন্ট সহ প্রায় ১৬ বেতন কমানোর সিদ্ধান্ত নিয়েছে ব্যাংকটি। পরিচালনা পর্ষদের সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

সূত্র জানায়, ৪০ হাজার টাকার বেশি বেতন পান, এমন কর্মীদের বেতন-ভাতা ১৫ শতাংশ কমানোর সিদ্ধান্ত নিয়েছে পর্ষদ। আগামীকালের মধ্যেই এ সিদ্ধান্ত প্রজ্ঞাপন আকারে কর্মীদের জানানো হবে। চলমান সংকটে ব্যাংক বাঁচাতেই এ সিদ্ধান্ত নিয়েছি। দেশের আত্মসামাজিক পরিস্থিতিতে ব্যাংকারদের বেতন-কাঠামো এমনিতেই বেশি ছিল। ১৫ শতাংশ বেতন কমালে ব্যাংকারদের কোন সমস্যা হওয়ার কথা নয়।

প্রসঙ্গত, রোববার ব্যাংক কর্মীদের বেতন-ভাতা ১৫ শতাংশ কমানোর সুপারিশ করে দেশের সব বেসরকারি ব্যাংকের চেয়ারম্যানের কাছে চিঠি দিয়েছে বিএবি। চিঠিতে কর্মীদের পদোন্নতি, ইনক্রিমেন্ট, ইনসেন্টিভ বোনাস বন্ধ করাসহ ব্যাংক বাঁচাতে ১৩ দফা সুপারিশ করা হয়।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩০৮ বার পড়া হয়েছে ।
Tagged