সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি বেড়েচে লেনদেন

সময়: সোমবার, আগস্ট ২২, ২০২২ ৪:৫৩:১০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ২২ আগস্ট সূচকের পাশাপাশি বেড়েছে টাকার অংকে লেনদেন। একই সঙ্গে বেড়েছে লেনদেনে অংশন নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং বাজার মূলধন।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪০.৬৭ পয়েন্ট বা ০.৬৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৩০০.১৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৭.৪৩ পয়েন্ট বা ০.৫৪ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২১.১৮ পয়েন্ট বা ০.৯৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৮০.০৭ পয়েন্টে এবং দুই হাজার ২৪৭.৩৩ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে এক হাজার ৪৭৭ কোটি ৫৬ লাখ টাকার। যা আগের কার্যদিবস হতে ৪১৯ কোটি ৮০ লাখ টাকা বেশি। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল এক হাজার ৫৭ কোটি ৭৬ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬৪টির বা ৪৩.১৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১১৭টির বা ৩৩.৭৯ শতাংশের এবং ৯৯টির বা ২৬.০৫ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১১৫.২৭ পয়েন্ট বা ০.৬২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫০৫.৬৬ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩৩টির, কমেছে ৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৮টির দর। আজ সিএসইতে ৩২ কোটি ৭২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ১৭৯ বার পড়া হয়েছে ।
Tagged