সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি লেনদেন কমেছে

সময়: রবিবার, জুন ২৫, ২০২৩ ৭:২০:৩৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ২৫ জুন সূচকের পাশাপাশি লেনদেন কমেছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হলেও পুরোটা সময় অস্বাভাবিক উঠানামা করতে দেখা গেছে। উত্থানের তুলনায় পতনের মাত্রা বেশি থাকায় লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ২৫ জুন ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১০ শতাংশ বা ৬.৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩২৫.৭১ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ১.৯২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৭৪.৬৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৮৯.৯৪ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৭ টির, কমেছে ৮৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮০ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৪.৫০ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১১ কোটি ৭৫ লাখ ১২ হাজার ৪৯৯টি শেয়ার ১ লাখ ২৫ হাজার ৮৯০ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৬৩৯ কোটি ১৬ লাখ ৯৮ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২২ জুন ডিএসইতে ১৮ কোটি ৫১ লাখ ৩০ হাজার ৩০৩টি শেয়ার ১ লাখ ৬৪ হাজার ২৪ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৭৮৫ কোটি ৮৭ লাখ ৩৮ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১৪৬ কোটি ৭০ লাখ ৪০ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৭ শতাংশ বা ১৪.১০ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৬৭১.৪৫ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৮৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ৫৩টির, কমেছে ৫৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৫টির।

আজ দিন শেষে লেনদেন হয়েছে ২৩৪ কোটি ৮৩ লাখ ০৭ হাজার ৫৩৬ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩২০ কোটি ৫৪ লাখ ৯৬ হাজার ৪২২ টাকা। সে হিসেবে আজ লেনদেন কমেছে ৮৫ কোটি ৭১ লাখ ৮৮ হাজার ৮৮৬ টাকা।

Share
নিউজটি ১০৯ বার পড়া হয়েছে ।
Tagged