সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের মিশ্র প্রবণতায়ও লেনদেন বেড়েছে

সময়: রবিবার, নভেম্বর ২১, ২০২১ ৬:৩০:২২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার (১৮ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থান হয়েছে। এদিন উভয় শেয়ারবাজারের কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬.১৪ পয়েন্ট বা ০.০৮ শতাংশ কমে দাঁড়িয়েছে সাত হাজার ৮৫.৬৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৫.০৫ বা ০.৩৪ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১১.১০ পয়েন্ট বা ০.৪১ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৭৫.২৭ পয়েন্টে এবং দুই হাজার ৬৮৩.৮৪ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ৭৮৫ কোটি ৮২ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩২৪ কোটি ৭৯ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৪৬১ কোটি ৩ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৪টির বা ৩৭.৭৫ শতাংশের, শেয়ার দর কমেছে ২৩০টির বা ৬৪.০৭ শতাংশের এবং ১৫টির বা ৪.১৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯.৭৭ পয়েন্ট বা ০.০৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৭৪২.৮৯ পয়েন্টে। সিএসইতে আজ ২৭৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯৩টির দর বেড়েছে, কমেছে ১৭৩টির আর ১২টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭১ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩২৪ বার পড়া হয়েছে ।
Tagged