১০ প্রতিষ্ঠানের আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: বুধবার, নভেম্বর ১, ২০২৩ ৫:০২:৫৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ১০ প্রতিষ্ঠানের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে

কোম্পানিগুলো হলো- মেঘনা ইন্স্যুরেন্স লিমিটেড, বাটা সু বাংলাদেশ লিমিটেড, ফিনিক্স ফিন্যান্স লিমিটেড, প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেড, উসমানিয়া গ্লাসশীট ফ্যাক্টরী লিমিটেড, সমতা লেদার কমপ্লেক্স লিমিটেড, ব্র্যাক ব্যাংক পিএলসি, এবি ব্যাংক লিমিটেড এবং ইস্টার্ন ইন্স্যুরেন্স লিমিটেড।

ফিনিক্স ফিন্যান্স লিমিটেড : কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০২৩ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৯ টাকা ৬০ পয়সা। আগের বছরের একই সময়ে লোকসান ছিল ১ টাকা ৫১ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির লোকসান ২৩ টাকা ৭ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ১ টাকা ৫০ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য মাইনাস ১৩ টাকা ৮৯ পয়সা।

বাটা সু বাংলাদেশ লিমিটেড : কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০২৩ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ১৯ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৪ টাকা ৩১ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩০ টাকা ৮৮ পয়সা।। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ২০ টাকা ১১ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ২৭২ টাকা ৫৪ পয়সা।

মেঘনা ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০২৩ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১১ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ২৪ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস ১ টাকা ৮ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৪৭ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৪ টাকা ৪২ পয়সা।

এসইএমএল লেকচার ইক্যইটি ফান্ড : ফান্ডটি প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিউ) হয়েছে ২ পয়সা। আগের অর্থবছর একই সময়ে ইপিউ প্রতি লোকসান ছিল ৫ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে বাজারমূল্যে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০ টাকা ৪ পয়সা। একই সময়ে ক্রয়-মূল্যে প্রতি ইউনিটের এনএভি হয়েছে ১০ টাকা ৯৪ পয়সা।

প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০২৩ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস ৩ টাকা ১ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৪ টাকা ৬৩ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ৫৬ টাকা ৬৯ পয়সা।

উসমানিয়া গ্লাসশীট ফ্যাক্টরী লিমিটেড : কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০২৩ সমাপ্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩ টাকা ১০ পয়সা। আগের বছরেও একই সময়ে লোকসান ছিল ২৮ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ শেষে ব্যাংকটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ৭৩ টাকা ৮৭ পয়সা।

সমতা লেদার কমপ্লেক্স লিমিটেড : কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২২ সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০৪ পয়সা। আগের বছরের একই সময়ে লোকসান হয়েছিল ০২ পয়সা।

দুই প্রান্তিক মিলিয়ে বা ৬ মাসে কোম্পানিটির লোকসান হয়েছে ০৫ পয়সা। আগের বছর একই সময়ে ০৪ পয়সা লোকসান হয়েছিল।

৩১ ডিসেম্বর, ২০২২ শেষে কোম্পানিটির শেয়ার নিট প্রতি সম্পদ (এনএভিপিএস) ছিল ১৪ টাকা ২৫ পয়সা।

ব্র্যাক ব্যাংক পিএলসি : কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০২৩ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত আয় (কনস্যুলেটেড ইপিএস) হয়েছে ১ টাকা ৩৪ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৯৯ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) ব্যাংকটির সমন্বিত ইপিএস ৩ টাকা ২৬ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ৩৫ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ৪০ টাকা ২২ পয়সা।

এবি ব্যাংক লিমিটেড : কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০২৩ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত আয় (কনস্যুলেটেড ইপিএস) হয়েছে ১৩ পয়সা। আগের বছরেও একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ১৩ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) ব্যাংকটির সমন্বিত ইপিএস ৫৩ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ৫২ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ শেষে ব্যাংকটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ২৯ টাকা ৪৫ পয়সা।

ইস্টার্ন ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০২৩ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৯ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৮৮ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস ১ টাকা ৯০ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ৬৫ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ৫১ টাকা ৪৫ পয়সা।

 

Share
নিউজটি ১১১ বার পড়া হয়েছে ।
Tagged