২ পরিচালকের শেয়ার হস্তান্তর অনুমোদন

সময়: মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৫, ২০২০ ১:৩৬:০০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি এনভয় টেক্সটাইল লিমিটেডের দুই পরিচালক শেয়ার হস্তান্তরের অনুমোদন পেয়েছে। এরা হলেন- কুতুবুদ্দীন আহমেদ ও আব্দুস সালাম মুর্শেদী। কুতুবুদ্দীন আহমেদ ও আব্দুস সালাম মুর্শেদীর কাছে কোম্পানির উদ্যোক্তা প্রতিষ্ঠানের শেয়ার হস্তান্তরের অনুমোদন পেয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ডর্নিক অ্যাপারেলস লিমিটেড ও সুপ্রিম অ্যাপারেলস লিমিটেডের হাতে থাকা এনভয় টেক্সটাইলস লিমিটেডের সব শেয়ার (১ কোটি ৬২ লাখ ৭৯ হাজার ৩০০টি) হস্তান্তরের অনুমোদন দিয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, ডর্নিক অ্যাপারেলস ও সুপ্রিম অ্যাপারেলস উভয়ই এনভয় টেক্সটাইলসের উদ্যোক্তা প্রতিষ্ঠান। হাইকোর্টের আদেশক্রমে ডিএসইর অনুমোদনপত্র পাওয়ার ৩০ কার্যদিবসের মধ্যে এ শেয়ার হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (লিস্টিং) রেগুলেশনস, ২০১৫-এর ৪৭ নম্বর বিধান মেনে শেয়ারগুলো হস্তান্তর করা হবে।
জানা গেছে, উল্লিখিত মোট ১ কোটি ৬২ লাখ ৭৯ হাজার ৩০০টি শেয়ারের মধ্যে ১ কোটি ২৯ লাখ ২৪ হাজার ৬০৬টি ডর্নিক অ্যাপারেলস ও ৩৩ লাখ ৫৪ হাজার ৬৯৪টি সুপ্রিম অ্যাপারেলসের কছে রয়েছে। শেয়ার হস্তান্তর প্রক্রিয়ায় কুতুবুদ্দীন আহমেদ ও আব্দুস সালাম মুর্শেদী উভয়ই কোম্পানিটির ৮১ লাখ ৩৯ হাজার ৬৫০টি করে শেয়ার পাবেন।
সর্বশেষ নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, তাদের কাছে বর্তমানে এনভয় টেক্সটাইলসের যথাক্রমে ৩৬ লাখ ৭৪ হাজার ১৩ ও ৪৩ লাখ ৮৯ হাজার ৪৪১টি শেয়ার রয়েছে। কুতুবুদ্দীন আহমেদ বর্তমানে কোম্পানিটির চেয়ারম্যান ও আব্দুস সালাম মুর্শেদী ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) দায়িত্ব পালন করছেন।
এনভয় টেক্সটাইলস ২০১২ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত মূলধন ৪০০ কোটি, পরিশোধিত মূলধন ১৬৭ কোটি ৭৩ লাখ ৫০ হাজার ও রিজার্ভে রয়েছে ৩৬৩ কোটি ৫৯ লাখ টাকা। মোট শেয়ার সংখ্যা ১৬ কোটি ৭৭ লাখ ৩৪ হাজার ৭৬৭। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালকদের কাছে ৪৫ দশমিক ৫৮ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৪১ দশমিক ৯৭, বিদেশী বিনিয়োগকারীদের কাছে দশমিক শূন্য ৭ ও সাধারণ বিনিয়োগকারীর হাতে বাকি ১২ দশমিক ৩৮ শতাংশ শেয়ার রয়েছে।
৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে এনভয় টেক্সটাইলস। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৩১ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২ টাকা ১ পয়সা। ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৩৮ টাকা ৩৫ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ৩৮ টাকা ১ পয়সা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪২১ বার পড়া হয়েছে ।
Tagged