৩ প্রতিষ্ঠানের আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: বৃহস্পতিবার, জুন ১৮, ২০২০ ২:০২:৪২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৩ প্রতিষ্ঠানের আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এগুলো হলো- নর্দার্ন জুট ম্যানুফ্যাকচারিং লিমিটেড, যমুনা অয়েল লিমিটেড এবং ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালান্সড মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

নর্দার্ণ জুট অ্যান্ড ম্যানুফ্যাকচারিং লিমিটেড : এ কোম্পানি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেেেছ। আলোচ্য প্রান্তিকে কোম্পানির আয় কমেছে ৮১.৯৩ শতাংশ বা ৫ টাকা ৭৬ পয়সা।
অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে, তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২০-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২৭ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৭ টাকা ০৩ পয়সা।
অন্যদিকে প্রথম তিন প্রান্তিক তথা হিসাববছরের প্রথম ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১১ টাকা ৪৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১৮ টাকা ১২ পয়সা।
তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল মাইনাস ৫ টাকা ৭০ পয়সা। আগের বছরের একই সময়ে ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৭ টাকা ২৯ পয়সা।
গত ৩১ মার্চ, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৯১ টাকা ৭৯ পয়সা।
প্রসঙ্গত, কোম্পানির সব ব্যাংক হিসাব ফ্রিজ থাকার কারণে গত ২২ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পরযন্ত কারখানা বন্ধ ছিল। এরপরে করোনা ভাইরাস সংক্রমণ রোধে গত ২৩ মার্চ থেকে দীর্ঘদিন কারখানা বন্ধ ছিল। আর এ কারণে কোম্পানির শেযার প্রতি আয় বা ইপিএস কমেছে।

যমুনা অয়েল লিমিটেড : জ্বালানি খাতের এ কোম্পানি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেেেছ। অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে, তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২০-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৭৯ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ২ টাকা ৭৮ পয়সা।
অন্যদিকে প্রথম তিন প্রান্তিক তথা হিসাববছরের প্রথম ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৩ টাকা ১৪ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১৫ টাকা ৭৭ পয়সা।
তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৪৭ টাকা ৮৪ পয়সা বছরের একই সময়ে ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৯৬ টাকা ৬৯ পয়সা।
গত ৩১ মার্চ, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৫৬ টাকা ৪১ পয়সা।

ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালান্সড মিউচ্যুয়াল ফান্ড : এ ফান্ডের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। সর্বশেষ প্রান্তিকে (জানুয়ারি,২০-মার্চ,২০) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ৭১ পয়সা। আগের বছর একই সময়ে ইউনিট প্রতি লোকসান ছিল ০২ পয়সা আয় হয়েছিল।
৩১ মার্চ,২০২০ সমাপ্ত সময়ে ক্রয় মূল্য অনুযায়ী কোম্পানির সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০ টাকা ৫৩ পয়সা। আর বাজার মূল্য অনুযায়ী এনএভি হয়েছে ৭.৭৮ পয়সা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৪৪ বার পড়া হয়েছে ।
Tagged