৫ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: সোমবার, অক্টোবর ১৯, ২০২০ ১০:৩৬:০৪ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কোম্পানিগুলো হলো- বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড (বিজিআইসি), বিডি থাই এলুমিনিয়াম লিমিটেড, ইসলামিক ফাইন্যান্স লিমিটেড, ইসলামিক ফাইন্যান্স লিমিটেড এবং পিপলস ইন্স্যুরেন্সে লিমিটেড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।
বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড (বিজিআইসি) : ৩০ সেপ্টেম্বর শেষ হওয়া তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে এ কোম্পানি। রোববার (১৮ অক্টোবর) কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় প্রতিষ্ঠানটির অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।
প্রতিবেদন অনুসারে, আলোচ্য সময়ে কোম্পানিটি তৃতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) করেছে দশমিক ২৮ টাকা। গত বছরের একই সময় ইপিএস ছিলো দশমিক ০১ টাকা। অর্থাৎ দশমিক ২৭ টাকা বেড়েছে।
চলতি বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত অর্থাৎ ৯ মাসে ইপিএস দাঁড়িয়েছে ১ দশমিক ২০ টাকা। এর আগের বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ১ টাকা।
এ ছাড়াও জানুয়ারি থেকে ৩০ সেপ্টেম্বর ২০২০ সাল পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ দশমিক ০১ টাকায়। গত বছরের একই সময়ে ছিলো ১৯ দশমিক ৬৯ টাকা।

বিডি থাই এলুমিনিয়াম লিমিটেড : প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে প্রকৌশল খাতের কোম্পানিটি ।
রেববার (১৮অক্টোবর) কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় ৩০ সেপ্টেম্বর, ২০২০ সমাপ্ত সময়ের প্রথম প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়।
জুলাই-সেপ্টেম্বর মাসে প্রথম প্রান্তিকের কোম্পানির প্রকৃত মুনাফা হয়েছে ৩ কোটি ২৪ লাখ ৮৪ হাজার ৬৭৯ টাকা। ফলে এই সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে শুন্য দশমকি ২৬পয়সা। গত বছরের একই সময়ে তা ছিল শূন্য দশমিক ০৬ পয়সা।
শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৭ টাকা ৮৭ পয়সা।এর আগের বছরের একই সময় ছিলো ২৭ দশমিক ৬০ টাকা।

ইসলামিক ফাইন্যান্স লিমিটেড : চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে আর্থিক খাতের কোম্পানি ইসলামিক ফাইন্যান্স লিমিটেড। রোববার (১৮অক্টোবর) কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পর প্রকাশ করা হয়। আলোচিত প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৯ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২৮ পয়সা।
সর্বশেষ ৯ মাসে (জানুয়ারি,২০-সেপ্টেম্বর’২০) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৯ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৯৪ পয়সা।

পিপলস ইন্স্যুরেন্সে লিমিটেড: তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি। রোববার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় ওই প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৭ পয়সা। গত অর্থবছরের একই সময়ে তা ছিল ২১ পয়সা।
এদিকে নয় মাসে (জানুয়ারি’২০-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৬ পয়সা।

গ্রামীণফোন লিমিটেড : চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানিটি । গতকাল রোববার(১৮অক্টোবর) কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পর প্রকাশ করা হয়।
ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।
আলোচিত প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৫৯ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৫ টাকা ৩৮ পয়সা।
সর্বশেষ ৯ মাসে (জানুয়ারি,২০-সেপ্টেম্বর’২০) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৯ টাকা ৮৯ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১৮ টাকা ৭৫ পয়সা।
গত ৩০ সেপ্টেম্বর তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৩১ টাকা ২৯ পয়সা।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৩২ বার পড়া হয়েছে ।
Tagged