সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের সামান্য উত্থানে বেড়েছে লেনদেন

সময়: বুধবার, এপ্রিল ২৭, ২০২২ ২:৪৫:১৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:

আজ বুধবার সপ্তাহের ৪র্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে সূচকের সামান্য উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারে সূচকের সামান্য উত্থানে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইতে লেনদেনের শুরুতে সূচকের পরিমান ছিল ৬৬৯৩.৩৮ পয়েন্ট, যা বেলা ১১টায় ১২.৭০ পয়েন্ট কমে দাঁড়ায় ৬৬৮০.৬৮ পয়েন্টে। এরপর তা সামান্য উত্থান হয়ে বেলা ১২টায় ২.১৩ পয়েন্ট কমে দাঁড়ায় ৬৬৮২.৮১ পয়েন্টে। বেলা বাড়ার সাথে সাথে দুপুর ১টায় ৫.০২ পয়েন্ট বেড়ে দাঁড়ায় ৬৬৮৭.৮৩ পয়েন্টে। সবশেষ ১০.১৯ পয়েন্ট কমে দুপুর ২টা ৫ মিনিটে ৬৬৭৭.৬৪ পয়েন্টে নেমে লেনদেনের সমাপ্ত ঘঠে।

এদিকে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ০.০৭ পয়েন্ট বা ০.০০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৬৭৭.৬৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.৯৬ পয়েন্ট বা ০.২০ শতাংশ কমে দাঁড়িয়েছে ১ হাজার ৪৫৩.৪৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮.১৬ পয়েন্ট বা ০.৩২ শতাংশ কমে দাঁড়িয়েছে ২ হাজার ৪৬৬.১৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৮১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭১টির বা ৪৪.৮৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৫৮টির বা ৪১.৪৬ শতাংশের এবং ৫২টি বা ১৩.৬৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯৩২ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের কার্যদিবস থেকে ১৬৫ কোটি ৭৪ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৭৬৬ কোটি ৭৪ লাখ টাকার।

ডিএসইতে আজ ১৮ কোটি ১৬ লাখ ৬১ হাজার ৯০৮টি শেয়ার ১ লাখ ৪৭ হাজার ৩১৪বার হাতবদল হয়, যার বাজারমূল্য ৯৩২ কোটি ৪৯ লাখ ৩১ হাজার ৫৫৭ টাকা ৩০ পয়সা। আজ ডিএসইর বাজার মূলধন ছিল ৫ লাখ ৩৯১ হাজার ৪৭ কোটি ২০ লাখ ২১ হাজার ৪৬ টাকা ৮৮ পয়সা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৩৩.৮৩ পয়েন্ট বা ০.১৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৬১২.৮২ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১২টির, কমেছে ১২৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির দর। আজ সিএসইতে ১৫ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ৩৩৭ বার পড়া হয়েছে ।
Tagged