তৃতীয় প্রান্তিকে আর্থিক খাত অধিকাংশ কোম্পানির আয় বেড়েছে

সময়: রবিবার, ডিসেম্বর ১৩, ২০২০ ৭:৩৩:১০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ২৩ কোম্পানির মধ্যে ১৭টির তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী ১২টি কোম্পানির আগের বছরের তুলনায় আয় বেড়েছে। ৩টি কোম্পানি লোকসানে রয়েছে। একটি কোম্পানি লোকসান থেকে মুনাফায় ফিরেছে। এছাড়া একটি কোম্পানির আয় অপরিবর্তিত রয়েছে। নিচে কোম্পানিগুলোর আর্থিক প্রতিবেদন তুলে ধরা হলো-

ডেল্টা ব্রাক হাউজিং ফাইন্যান্স করপোরেশন লিমিটেড : তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে এ কোম্পানি । প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১৭ শতাংশ বেড়েছে। তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১.৫৩ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.২৬ টাকা বা ১৭ শতাংশ।
এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৫৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৫.৩২ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ১.৭৭ টাকা বা ৩৩.২৭ শতাংশ।
এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০২০ শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩৯.৫২ টাকা। যা আগের বছর একই সময় এনএভিপিএস ছিল ৪১.৪৫ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১০.৭৮ টাকা। যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ২১.২৫ টাকা।

আইপিডিসি ফাইন্যান্স : এ কোম্পানি তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫০ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৩৯ টাকা। অর্থাৎ আগের বছরের তুলনায় একই সময়ে আয় বেড়েছে ১১ পয়সা।
এদিকে, ৯ মাসে (জানুয়ারি’-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১.৪২ টাকা। । অর্থাৎ আগের বছরের তুলনায় একই সময়ে আয় কমেছে ৭ পয়সা।
এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১১.৩১ টাকা। ৩০ সেপ্টেম্বর, ২০২০ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬.১৮ টাকা।

ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২০) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.২১ টাকা। অর্থাৎ আগের বছরের তুলনায় একই সময়ে আয় বেড়েছে ১ টাকা ১২ পয়সা।
এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১.৪৫ টাকা। অর্থাৎ আগের বছরের তুলনায় একই সময়ে আয় বেড়েছে ৬৮ পয়সা। এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০২০ শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৮.৩০ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৭.৬৭ টাকা (নেগেটিভ)।

প্রিমিয়ার লিজিং : তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি প্রিমিয়ার লিজিং লিমিটেড। তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২০) কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.০৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.০৩ টাকা। অর্থাৎ আগের বছরের তুলনায় একই সময়ে আয় বেড়েছে ৬ পয়সা।
এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.১১ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.০৯ টাকা। অর্থাৎ আগের বছরের তুলনায় একই সময়ে আয় বেড়েছে ২ পয়সা।
এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০২০ শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৯.০৩ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৯৪ টাকা (নেগেটিভ)।

ইউনাইটেড ফাইন্যান্স : এ কোম্পানি তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২০) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.২২ টাকা। অর্থাৎ আগের বছরের তুলনায় একই সময়ে আয় বেড়েছে ১ পয়সা।
এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫০ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৯৩ টাকা। অর্থাৎ আগের বছরের তুলনায় একই সময়ে আয় বেড়েছে ৪৩ পয়সা।
এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০২০ শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.৪৮ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪.০৩ টাকা (নেগেটিভ)।

ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড: তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৫৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ২.৬৩ টাকা। সে হিসেবে কোম্পানির লোকসান কমেছে ২.০৪ টাকা বা ৭৭.৫৬ শতাংশ।
এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৭০ টাকা। গত অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ৬.০৮ টাকা। সে হিসেবে কোম্পানির লোকসান কমেছে ৪.৩৮ টাকা বা ৭২.০৩ শতাংশ।
এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০২০ শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১.১৫ টাকা। যা আগের বছর একই সময় এনএভিপিএস ছিল ২.৮৫ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৩০ টাকা। যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ০.৮১ টাকা ঋণাত্নক।

ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড: তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত লোকসান হয়েছে ১.২৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ১.৩৭ টাকা। সে হিসেবে কোম্পানির লোকসান কমেছে ০.১৪ টাকা বা ১০২.১৮ শতাংশ।
এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত লোকসান হয়েছে ২.৬৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ১.১৩ টাকা। সে হিসেবে কোম্পানির লোকসান বেড়েছে ১.৫০ টাকা বা ১৩২.৭৪ শতাংশ।
এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০২০ শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৪.৫৮ টাকা। যা আগের বছর একই সময় এনএভিপিএস ছিল ৭.২১ টাকা। আর শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.১৮ টাকা ঋণাত্নক। যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ১.১৭ টাকা।

জিএসপি ফাইন্যান্স : তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি জিএসপি ফাইন্যান্স লিমিটেড। তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির শেয়ার প্রতি সমিন্বত আয় (ইপিএস) হয়েছে ০.৪৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৪১ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.০৩ টাকা বা ৭.৩১ শতাংশ।
এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.১১ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১.১৫ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০৪ টাকা বা ৩.৪৭ শতাংশ।
এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০২০ শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২১.৪৭ টাকা। ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত বছরে এনএভিপিএস ছিল ২০.৩৬ টাকা। আর শেয়ার প্রতি নেট সমন্বিত অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৬৭ টাকা। যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ০.৮০ টাকা।

বিডি ফিন্যান্স লিমিটেড : কোম্পানিটি তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে লোকসান ০৯ পয়সা ছিল।
অন্যদিকে প্রথম তিন প্রান্তিক তথা সর্বশেষ ৯ মাসে (জানুয়ারি’২০-সেপ্টেম্বর’২০) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ০২ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১৪ পয়সা।
তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ২ টাকা ৮৯ পয়সা। গত বছরের একই সময়ে ক্যাশ ফ্লো ছিল মাইনাস ২৭ পয়সা।
গত ৩১ মার্চ, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ (এনএভিপিএস) ছিল ১৭ টাকা ৩৯ পয়সা।

ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড: তৃতীয় প্রান্তিক (জুলাই-সেপ্টেম্বর,২০) তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য প্রান্তিকে কোম্পানিটি লোকসান করেছে।
আলোচ্য সময়ে কোম্পানির কনসলিডেটেড শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪ পয়সা। আগের বছর একই সময়ে আয় ছিল ০২ পয়সা। ৯ মাসে (জানুয়ারি,২০-সেপ্টেম্বর,২০) কোম্পানির কনসলিডেটেড শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ১১ টাকা ৩৮ পয়সা। যা আগের বছর একই সময়ে আয় ছিল ১১ পয়সা।
৩০ সেপ্টেম্বর,২০ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২৫ টাকা ০১ পয়সা।

ফিনিক্স ফিন্যান্স : ফিনিক্স ফিন্যান্স লিমিটেড চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৬ পয়সা। গত অর্থবছরের একই সময়েও ইপিএস ছিল ২৬ পয়সা।
চলতি বছরের নয় মাসে (জানুয়ারি- সেপ্টেম্বর) ইপিএস হয়েছে ৮১ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৮৯ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় একই সময়ে আয় কমেছে ৮ পয়সা।
তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৩ টাকা ৩১ পয়সা। গতবছর একই সময়ে এনএভিপিএস ছিল ২২ টাকা ৫০ পয়সা।

মাইডাস ফাইন্যান্স: মাইডাস ফাইন্যান্স লিমিটেডের চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য প্রান্তিকে কোম্পানিটি মুনাফায় ফিরেছে। অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩৮ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ২৯ পয়সা।
এদিকে ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩১ পয়সা। আগের বছর একই সময় লোকসান ছিল ১ টাকা ১২ পয়সা।
তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে মাইনাস ১৫ পয়সা। আগের বছর একই সময়ে তা ছিল ২ টাকা ৫২ পয়সা।
গত ৩১ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১১ টাকা ১৭ পয়সা। এর আগের বছর একই সময়ে ছিলো ১১ টাকা ৩৮ পয়সা।

বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড : এ কোম্পানি তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০২ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় একই সময়ে আয় বেড়েছে ৯১ পয়সা।
সর্বশেষ ৯ মাসে (জানুয়ারি,২০-সেপ্টেম্বর’২০) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ০৪ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২৬ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় একই সময়ে আয় বেড়েছে ৭৮ পয়সা।
একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২০ টাকা ৬৫ পয়সা।

আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড : এ কোম্পানি তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৫১ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৬৮ টাকা। অর্থাৎ আগের বছরের তুলনায় একই সময়ে আয় বেড়েছে এক টাকা ৮৩ পয়সা।
সর্বশেষ ৯ মাসে (জানুয়ারি,২০-সেপ্টেম্বর’২০) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.২৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩.৩৫ টাকা। অর্থাৎ আগের বছরের তুলনায় একই সময়ে আয় বেড়েছে ৯২ পয়সা।
একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৩৭.৯৫ টাকা।

ইসলামিক ফাইন্যান্স : ইসলামিক ফাইন্যান্স লিমিটেড চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচিত প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৯ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২৮ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় একই সময়ে আয় বেড়েছে ১ পয়সা।
সর্বশেষ ৯ মাসে (জানুয়ারি,২০-সেপ্টেম্বর’২০) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৯ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৯৪ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় একই সময়ে আয় বেড়েছে ৫ পয়সা।
গত ৩০ সেপ্টেম্বর তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৪ টাকা ৪৫ পয়সা।
লংকাবাংলা ফাইন্যান্স : লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছে ৪৭ কোটি ৪৮ টাকা। এর আগের বছর যা ছিল ২৬ কোটি ৮ লাখ টাকা।
অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে হিসাববছরের প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৮৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৪৮ পয়সা।
তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১০ টাকা ৫৮ পয়সা। আগের বছর কোম্পানিটি ৬ টাকা ৪৭ পয়সা লোকসানে ছিল।
উত্তরা ফাইন্যান্স : উত্তরা ফাইন্যান্স লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪১ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি (ইপিএস) ছিল ০.৫০ টাকা। অর্থাৎ আগের বছরের তুলনায় একই সময়ে আয় বেড়েছে ০.৯১ টাকা।
সর্বশেষ ৯ মাসে (জানুয়ারি,২০-সেপ্টেম্বর’২০) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.০৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২.৫৪ টাকা। অর্থাৎ আগের বছরের তুলনায় একই সময়ে আয় বেড়েছে ০.৬০ টাকা।
একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৩৩.৮৭ টাকা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৭৪৭ বার পড়া হয়েছে ।
Tagged