তিন কোম্পানিকে শোকজ করেছে ডিএসই

সময়: রবিবার, সেপ্টেম্বর ১০, ২০২৩ ২:৩৪:৪৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : অস্বাভাবিকভাবে দর বাড়ার কারণে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানিকে শোকজ করেছে ঢাক স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলোঃ এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স এবং ইস্টার্ন ইন্স্যুরেন্স।

ডিএসই জানিয়েছে, শেয়ারদর অস্বাভাবিক বাড়ার কারণ জানতে চেয়ে সম্প্রতি কোম্পানিগুলোকে নোটিশ পাঠায় ডিএসই। জবাবে কোম্পানিগুলোর পক্ষ থেকে গত ৭ সেপ্টেম্বর জানানো হয়, কোনো রকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই কোম্পানিগুলোর শেয়ারদর অস্বাভাবিকভাবে বাড়ছে।

উল্লেখ্য, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্সের শেয়ারদর গত ২৯ আগস্ট ছিল ৫৫ টাকা ৯০ পয়সায়। আর ০৭ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৬৭ টাকা ৯০ পয়সায়। অর্থাৎ এই ৬ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১২ টাকা বা ২১ শতাংশ বেড়েছে।

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের শেয়ার দর গত ২৩ আগস্ট ছিল ৪৩ টাকা ৭০ পয়সায়। আর ০৭ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৪৯ টাকা ১০ পয়সায়। অর্থাৎ এই ১০ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৫ টাকা ৪০ পয়সা বা ১২ শতাংশ বেড়েছে।

ইস্টার্ন ইন্স্যুরেন্সের শেয়ার দর গত ২৯ আগস্ট ছিল ৪৭ টাকা ৯০ পয়সায়।আর ০৭ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৬৩ টাকা ২০ পয়সায়। অর্থাৎ এই ৬ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১৫ টাকা ৩০ পয়সা বা ৩২ শতাংশ বেড়েছে।

 

Share
নিউজটি ১০৭ বার পড়া হয়েছে ।
Tagged