৪ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

সময়: সোমবার, নভেম্বর ৯, ২০২০ ১১:৫৭:১০ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো- শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ওরিয়ন ইনফিউশন, ওরিয়ন ফার্মা লিমিটেড এবং ন্যাশনাল টিউবস লিমিটেড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।
শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড : এ কোম্পানি শেয়ারহোল্ডারদের জন্য এক শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। রোববার (০৮ নভেম্বর) ৩০ জুন, ২০২০ সালের সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। ৩০ জুন সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৫ পয়সা। ৩০ জুন ২০২০ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৫ টাকা ৭৯ পয়সা।
কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। আগামী ২৯ নভেম্বর লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

ওরিয়ন ইনফিউশন : এ কোম্পানি গত ৩০ জুন ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। রোববার (০৮ নভেম্বর) কোম্পানির ৩০ জুন, ২০২০ সালের সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করে কোম্পানির পরিচালনা পর্ষদ। ৩০ জুন সমাপ্ত বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৬ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৯৭ পয়সা।
৩০ জুন ২০২০ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১২ টাকা ৬৬ পয়সা। আগের বছর এনএভিপিএস ছিল ১২ টাকা ৬৬ পয়সা।
আলোচ্য সময়ে এনওসিএফপিএস ছিল ৩ টাকা ১ পয়সা। আগের বছর এনওসিএফপিএস ছিল ৩ টাকা ৫৪ পয়সা।
কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ ডিসেম্বর বিকাল ৩টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ওরিয়ন ফার্মা লিমিটেড : এ কোম্পানি শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। রোববার (০৮ নভেম্বর) কোম্পানির ৩০ জুন, ২০২০ সালের সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।
৩০ জুন সমাপ্ত বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৮৪ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৩ টাকা ৭৭ পয়সা।
৩০ জুন ২০২০ তারিখে (সঞ্চিতিসহ সম্পদ পুনর্মূল্যায়ন) শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৭৬ টাকা ৭৭পয়সা। আগের বছর এনএভিপিএস ছিল ৭৫ টাকা ১৯ পয়সা।
আগামী ২৩ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ওইদিন বিকাল ৪টায় ডিজিটাল প্লাটফর্মে এটি অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৯ নভেম্বর।

ন্যাশনাল টিউবস লিমিটেড : এ কোম্পানি শেয়ারহোল্ডারদের জন্য ৩ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।
রোববার (০৮ নভেম্বর) কোম্পানির ৩০ জুন, ২০২০ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নেয় কোম্পানিটির পরিচালনা পর্ষদ। ৩০ জুন সমাপ্ত বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ পয়সা। আগের বছর লোকসান ছিল ১৪ পয়সা।
৩০ জুন ২০২০ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৫৩ টাকা ৫০ পয়সা। আগের বছর এনএভিপিএস ছিল ১৫৯ টাকা ৩৭ পয়সা।
কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ ডিসেম্বর সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ নভেম্বর।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৫৭ বার পড়া হয়েছে ।
Tagged